ভোটের দিন কোনো অভিযোগ নেই কাদের মির্জার

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা নির্বাচন উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হচ্ছে। প্রথমবারের মতো ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) বহুল আলোচিত এই পৌরসভায় ভোট হচ্ছে। শনিবার সকাল ৮টায় ইভিএমে ভোট শুরু হয়েছে, শেষ হবে বিকাল ৪ টায়।

সকাল ৮টার দিকে ভোট দেওয়ার জন্য বড় রাজাপুর উদয়ন ক্রিকেট একাডেমি কেন্দ্রে উপস্থিত হন আওয়ামী লীগের মেয়রপ্রার্থী ও দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের ভাই আবদুল কাদের মির্জা। তিনি ভোট দিয়ে বেরিয়ে এসে পরিবেশ নিয়ে সন্তোষ প্রকাশ করেন। বলেন, অত্যন্ত সুন্দর পরিবেশে ভোট শুরু হয়েছে। এখনও পর্যন্ত আমার কোনো অভিযোগ নেই।

কাদের মির্জা বলেন, আগে সুষ্ঠু নির্বাচন নিয়ে নানা আশঙ্কা থাকলেও আপাতত সে রকম কোনো লক্ষণ দেখছি না। সরকারের উচ্চপর্যায় থেকে তাকে সুষ্ঠু নির্বাচনের আশ্বাস দেওয়া হয়েছে। তিনি জানান, নির্বাচনে জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী।

সকাল সাড়ে সাতটায় বড় রাজাপুর উদয়ন ক্রিকেট একাডেমিতে নারী ভোটারদের উপস্থিতি চেখে পড়ে। কেন্দ্রের ভেতর স্থান সংকুলান না হওয়ায় পার্শ্ববর্তী রাস্তায় অনেক ভোটারকে লাইনে অবস্থান করতে দেখা যায়।

সকাল নয়টায় মাকসুদা সরকারি বালিকা উচ্চবিদ্যালয় কেন্দ্র এবং বসুরহাট ইসলামিয়া সিনিয়র মাদ্রাসা কেন্দ্রে ও নারী ভোটারদের উপস্থিতি চোখে পড়ে। একই সময় পুরুষ ভোটারদেরও বেশ উপস্থিতি দেখা যায়।

কোথাও সংঘাতের কোনো খবর পাওয়া যায়নি।

উল্লেখ্য, বসুরহাট পৌরসভায় মোট ভোটার ২১ হাজার ১১৫ জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ৬২১ ও নারী ১০ হাজার ৪৯৪ জন। ভোটকেন্দ্র ৯টি ও বুথ ৬১ টি। নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে ৯ কেন্দ্রে ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ১ জন বিচারিক হাকিমসহ ২০০ জন পুলিশ, ৩ টিমে ২৪ জন র‌্যাব ও ৪ প্লাটুন বিজিবি মেতায়েন করা হয়েছে।