ঝিনাইদহে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালন

food safty jh news

‘টেকসই উন্নয়ন সমৃদ্ধ দেশ, নিরাপদ খাদ্যের বাংলাদেশ’ এ শ্লোগানকে সামনে রেখে ঝিনাইদহে জাতীয় নিরাপদ খাদ্য দিবস পালিত হয়েছে। ফুড সেফটি মুভমেন্ট নামের একটি সংগঠনের আয়োজনে মঙ্গলবার সকালে শহরের উজির আলী স্কুল এন্ড কলেজ মাঠ থেকে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালীটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে মুজিব চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে আলোচনা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন, নিরাপদ খাদ্য অফিসার মোঃ রাসেল, ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান, ঝিনাইদহ ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান, জোহান এগ্রো ফুড ইন্ডাষ্ট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক মোয়াজ্জেম হোসেন, বিসিক মালিক সমিতির সাধারণ সম্পাদক নাজীম উদ্দিন জুলিয়াস, রাহেলা জুট ক্রাফ্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শামীম আরা দীপা, ফুড সেফটি মুভমেন্ট এর সভাপতি নাসিম উদ্দিন, সিনিয়র সহ-সভাপতি রফিক আহমাদসহ অন্যান্যরা।

এসময় বক্তারা বলেন, প্রতিটি জনগণের পাঁচটি মৌলিক অধিকারের একটি খাদ্যের অধিকার। কিন্তু এখনও নিরাপদ খাদ্য আমরা নিশ্চিত করতে পারিনি। তাই ভোক্তা পর্যায়ে নিরাপদ খাদ্য পৌঁছে দিতে উৎপাদনকারী, সরবরাহকারীসহ সকলকে কাজ করার আহ্বান জানান তিনি।