বাঘারপাড়ায় টিটো হত্যা মামলায় রউফ-দিলু কারাগারে

dilu patoari

যশোরের বাঘারপাড়ায় নৌকার সমর্থক খালেদুর রহমান টিটো হত্যা মামলার তিন আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ আদেশ দেন।

এর আগে মামলায় জড়িত সকল আসামিদের দ্রুত গ্রেফতার ও আটক আসামিদের জামিন বাতিলের দাবীতে আদালত চত্বরে বিক্ষোভ ও মানবন্ধন অনুষ্ঠিত হয়।

তিন আসামি হলেন, বাঘারপাড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও জেলা যুবলীগ নেতা আব্দুর রউফ মোল্যা, জহুরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দীন মোহাম্মদ দীলু পাটোয়ারী ও রায়পুর ইউনিয়ন ছাত্রলীগ নেতা আতাউল্লাহ সোহান।

আদালত সূত্রে জানা যায়, উচ্চ আদালত থেকে আসামি আব্দুর রউফ মোল্যা, দীলু পাটোয়ারী ও আতাউল্লাহ সোহান জামিন নিয়েছিলো। বৃহস্পতিবার তারা জেলা ও দায়রা জজ আদালতে হাজিরা দিয়ে জামিন চাইলে বিজ্ঞ বিচারক জামিন না মঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। বর্তমানে দীলু পাটোয়ারীর ভাই মামলার আসামি নূর মোহাম্মদ পাটোয়ারীসহ আজিম, শাহীন, শরিফুল, রেজাউল ও জসিম কারাগারে রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত ৯ ডিসেম্বর রাত সাড়ে আটটায় টিটো বাড়ির রান্নার জন্য তৈল কিনতে হিংগারপাড়া-বেতালপাড়া গ্রামের সীমান্তে কালাম সর্দারের দোকানে যাচ্ছিলো। এ সময় রাস্তায় থাকা সংঘবদ্ধ আনারস প্রতিকের কর্মীরা তার উপর হামলা চালিয়ে কুপিয়ে আহত করে। গুরুত্বর অবস্থায় তাকে উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে ঢাকায় স্থানান্তর করেন। পথিমধ্যে পরদিন বৃহস্পতিবার সকাল পৌনে দশটার দিকে নবীনগরে পৌঁছালে অ্যাম্বুলেন্সের মধ্যে টিটোর মৃত্যু হয়।

এদিন নিহতের চাচা বদর উদ্দীন বাদী হয়ে বাঘারপাড়া থানায় দীন মোহাম্মদ দীলু পাটোয়ারী ও তার ভাই জহুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ পাটোয়ারীসহ ১৭ জনের নামে হত্যা মামলা দায়ের করেন। এছাড়া মামলার এজাহারে অজ্ঞাত আরো ২০-৩০ জনকে আসামি করা হয়।

উল্লেখ্য, গত ১০ ডিসেম্বর বাঘারপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনের ভোট হয়। এতে প্রতিদ্বন্দ্বিতা করেন প্রয়াত উপজেলা চেয়ারম্যান কাজলের স্ত্রী ও আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রতিকের ভিক্টোরিয়া পারভীন সাথী, বিএনপির ধানের শীষের শামছুর রহমান ও আওয়ামী লীগের (বিদ্রোহী) স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতিকের দীলু পাটোযারী। নির্বাচনে ভিক্টোরিয়া পারভীন সাথী বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হন।