বাঘারপাড়ায় পৌঁছেছে করোনা ভ্যাকসিন

Bagherpara news

যশোরের বাঘারপাড়ায় সাড়ে তিন হাজার ডোজ করোনা ভ্যাকসিন পৌঁছেছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ভ্যাকসিন পৌঁছায়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফারজানা জান্নাত ও ডা. শাহ আলম রুবেল এ ভ্যাকসিন গ্রহণ করেন।

হাসপাতালের ডা. শাহ আলম রুবের জানান, হাসপাতালের ইপিআই ষ্টোরে ভ্যাকসিনগুলো সংরক্ষণ করে রাখা হয়েছে। প্রথম পর্যায়ে হাসপাতালে কর্মরত সকল স্টাফকে ভ্যাকসিন প্রয়োগ করা হবে। পরে উপজেলাজুড়ে ভ্যাকসিন নিতে আগ্রহীদের দেয়া হবে। ভ্যাকসিন প্রদানের জন্য উপজেলায় তিনটি ও প্রতিটি ইউনিয়নে একটি করে টিম গঠন করা হয়েছে। প্রতিটি টিমে অভিজ্ঞ ২ জন স্বাস্থ্যকর্মী ও ৪ জন স্বেচ্ছাসেবক রয়েছেন।

এছাড়া ভ্যাকসিন গ্রহণের পর তাৎক্ষণিক কারও কোনো সমস্যা হলে সমাধানের জন্য ৪ সদস্য বিশিষ্ট অ্যাডভান্স ইভেন্টস ফলোইং ইমুউনাইজেশন ম্যানেজমেন্ট (এইএফআই) টিম গঠন করা হয়েছে বলে জানান।

হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. কৌশিক আশরাফ জানান, সারাদেশের ন্যায় আগামী ৭ ফেব্রুয়ারি থেকে বাঘারপাড়ায় ভ্যাকসিন (টিকাদান) দেয়া শুরু হবে। টিকা প্রদানের জন্য স্বাস্থ্য কর্মীদের প্রশিক্ষণ চলছে। পর্যায়ক্রমে উপজেলাজুড়ে ভ্যাকসিন প্রদান করা হবে। সুরক্ষা অ্যাপসের রেজিষ্ট্রেশনের ভিত্তিতে এই টিকা প্রদান করা হবে।