নবচেতনার উদ্যোগে যশোরে কর্মহীন অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

nobochatona

নবচেতনা মানবিক উন্নয়ন ফাউন্ডেশনের উদ্যোগে রোববার যশোর সদর উপজেলার শিল্পকলা একাডেমীতে ৩৫ জন কর্মহীন অসহায় পরিবারের হাতে তুলে দেয়া হয় খাদ্য উপহার। করোনা ভাইরাসের কারনে দীর্ঘ দিন লকডাউনের কারনে মানুষ কর্মহীন হয়ে পড়ছে। যে কারনেই নবচেতনা মানবিক সাড়া প্রদান কাজের অংশ হিসাবে ৩য় সপ্তাহের খাদ্য উপহার কর্মসূচী বাস্তবায়ন করলো।

গতবছর করোনাকালীন সময়ে যশোরের বিভিন্ন উপজেলাতে জীবনরক্ষাকারী সামগ্রী, সবজী বীজ এবং খাদ্য উপহার সহ ১০৮০ পরিবারের পাশে দাড়িয়েছিল এ স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনটি। এবছরও ৫০০ মানুষকে খাদ্য উপহার পৌছে দেবার লক্ষে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে নবচেতনার স্বেচ্ছাসেবকগণ।

নবচেতনার প্রতিষ্ঠতা তুষার চক্রবর্তী বলেন, আমরা ঈদ অনুষ্ঠানকে সামনে রেখে ঈদ উপহার দেবার জন্য অনুদান সংগ্রহের জন্য কাজ করে যাচ্ছি। তিনি বলেন, এবছর আমরা অর্থনৈতিক সঙ্কটের কারণে লক্ষ পূরনে ব্যার্থ হচ্ছি। তারপরেও এ যাবৎ ৮০ টি পরিবারের কাছে ১ সপ্তাহের খাদ্য পৌছে দিতে পেরে আমরা সত্যি আনন্দিত।

সংগঠনের সভাপতি মনিরুজ্জামান মুনির বলেন, নবচেতনা সকলের সহযোগীতায় যশোরে দীর্ঘ দিন ধরে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজ করে যাচ্ছে , যার মূল শক্তিই হচ্ছে নতুন প্রজন্ম এবং নবচেতনা দেশ, প্রকৃতি ও মানবিক কল্যানমুখী কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। তিন বলেন, আমরা নিজেদের চাঁদা এবং দান চেয়ে কাজ করছি কিন্তু বিভিন্ন প্রতিষ্ঠিত এনজিও, সরকারী দপ্তর এবং কোম্পানীগুলি যদি এমন ছোট ছোট সামাজিক সংগঠনগুলির পাশে এগিয়ে আসে তবে সরকারের পাশাপাশি দেশের উন্নয়ন হবে গতিশীল।

খাদ্য উপহার কর্মসূচিতে উপস্থিত ছিলেন নবচেতনার সহ-সভাপতি মো: মাসুদুর রহমান রনি, রওশন আরা রাশু, সাধারণ সম্পাদক শেকড় যশোর, শিল্পকলার পরিচালক মোঃ হায়দার আলী এবং নবচেতনার মানবিক যোদ্ধারা।