কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতীয় সেনাসহ নিহত ৪

indian army

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের সীমানা নির্ধারণকারী রেখা লাইন অব কন্ট্রোলে বন্দুকযুদ্ধে দুই পাকিস্তানি এবং ভারতীয় নিরাপত্তা বাহিনীর দুই সদস্যসহ চার জন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার ৮ জুলাই অঞ্চলটিতে ভারতের প্রতিরক্ষা বাহিনীর এক মুখপাত্র তথ্যটি নিশ্চিত করেছেন। খবর প্রকাশ করেছে এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়, গত কয়েকদিনের মধ্যে লাইন অব কন্ট্রোলে দ্বিতীয়বারের মতো এমন ঘটনা ঘটলো। এর মধ্য দিয়ে দুই দেশের মধ্যে যে অস্ত্রবিরতি প্রস্তাব রয়েছে সেটি বারবার লঙ্ঘিত হচ্ছে এবং দুর্বল হয়ে পড়ছে।

এক মাসেরও কম সময় আগে জম্মু অঞ্চলে অবস্থিত ভারতীয় বিমানবাহিনীর একটি ঘাঁটিতে ২৪ ঘণ্টার ব্যবধানে দুই বার ড্রোন হামলার ঘটনা ঘটে। সেই প্রেক্ষিতে বৃহস্পতিবার উপত্যকায় ব্যাপক তল্লাশি অভিযান চালাতে গেলে দুই পক্ষের মধ্যে এই বন্দুকযুদ্ধ শুরু হয়।

প্রতিরক্ষা মুখপাত্র জানান, রাজৌরি জেলার সুন্দরবানি সেক্টরের দাদালে সন্ত্রাসীদের অনুপ্রবেশ এবং চলাফেরা রয়েছে, এমন তথ্যের ভিত্তিতে গত ২৯ শে জুন সেনাবাহিনী ব্যাপক অনুসন্ধান অভিযান শুরু করে।

পরবর্তী সময়ে, ৮ জুলাই তথ্যটি সংশোধিত হয় এবং সন্ত্রাসীদের সঙ্গে সক্রিয় ক্রিয়াকলাপের জন্য অনুসন্ধান ও ধ্বংসকারী টহল তাদের দাদাল বনে শনাক্ত করে চ্যালেঞ্জ জানায়, যোগ করেন তিনি।

আরও জানান, সন্ত্রাসীরা প্রথমে গুলি চালায় ও হাত গ্রেনেড ছোড়ে। তখন পাল্টা হামলা চালালে পাকিস্তান পক্ষের দুই জন নিহত হন। এ সময় দুই জওয়ান মারাত্মকভাবে আহত হয়েছেন। অভিযান এখনো চলছে।