দিনে ৭ টাকায় চিকিৎসার ব্যবস্থা করে দেব: জাফরুল্লাহ 

jafor ullaha

গণস্বাস্থ্য কেন্দ্র প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দিনে মাত্র ৭ টাকায় রাজধানীর স্বল্প ও নিন্ম আয়ের জনগোষ্ঠীর চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

সোমবার ১৯ জুলাই দুপুরে যাত্রাবাড়ী থানার মীর হাজীরবাগ আবু হাজী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গণস্বাস্থ্য কেন্দ্র কর্তৃক মা ও শিশুদের মাঝে পুষ্টিকর খাবার বিতরণকালে জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন।

উপস্থিত সবার উদ্দেশ্যে তিনি বলেন, আজকের বাংলাদেশ আপনারা বাঁচিয়ে রেখেছেন। আপনাদের পরিশ্রমে, আপনাদের কষ্টে আমাদের শার্ট-প্যান্ট, গাড়ি-ঘোড়ায় চড়ি। আমরা আপনাদের শিশুদের সুস্থতা চাই।

আপনাদের শিশুদের লেখাপড়া করতে হবে। যাতে আপনাদের জীবনের উন্নতি হয়। সে জন্য আমরা দুইটা কাজ করেছি। একটা হচ্ছে, সবার জন্য বিশেষ গণ স্বাস্থ্যবীমা। দিনে মাত্র সাত টাকা।

সাত টাকা খরচ করে আপনাদের সব চিকিৎসার ব্যবস্থা আমরা করে দেব। তিনি বলেন, আপনারা বাসা বাড়িতে, কলকারখানা প্রচুর কাজ করেন। কারো যদি অসুখ হয় তাহলে আপনাদের সারা মাসের সঞ্চয় শেষ হয় যায়।

সে জন্য আমরা স্বাস্থ্য বিমা করেছি। মাসে ২০০ টাকা, অর্থাৎ দিনে ৭ টাকা। এই টাকা দিয়ে ডাক্তারের চিকিৎসা পাবেন, অস্থায়ী ঔষুধ পাবেন, হাসপাতালে ভর্তি হলে পয়সা (টাকা) লাগবে না।

আপনাদের সন্তানদের সুন্নতে খতনা করাতে টাকা লাগবে না। গর্ভবতী মায়েদের টাকা ছাড়াই প্রসব করিয়ে দেব। তবে আপনাদের পান খাওয়া বন্ধ করতে হবে। বিড়ি-সিগারেট খাওয়া বন্ধ করতে হবে।

এটা শরীরের জন্য ক্ষতিকর। এই টাকা দিয়ে আপনার সন্তানদের পড়াশোনা করাবেন। জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনার সন্তানরা যদি প্রাইমারি স্কুল শেষ করে, কলেজ শেষ করে।

আমাদের একটা বিশ্ববিদ্যালয় আছে সেখানে অল্প খরচে সেখানে লেখাপড়ার সুযোগ দেবো। আপনারাই হলেন আমার জাতির ভবিষ্যৎ। আপনার সন্তানদের যেনো আপনাদের মত কষ্ট করতে না হয় সে জন্য আমরা এই ব্যবস্থা নিয়েছি।