ময়মনসিংহ মেডিকেলে করোনায় ১৬ জনের মৃত্যু

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় এক শিশুসহ আরও ১৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে সাতজন করোনা শনাক্ত হয়ে ও নয়জন উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

বৃহস্পতিবার ১২ আগস্ট সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের করোনা ইউনিটের মুখপাত্র ডা. মহিউদ্দিন খান মুন।

তিনি জানান, বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টার মধ্যে ইউনিটটিতে করোনায় মারা যাওয়া সাতজনের মধ্যে ময়মনসিংহের এক শিশুসহ চারজন এবং নেত্রকোনা, শেরপুর ও গাজীপুরের একজন করে রয়েছেন।

তারা হলেন ময়মনসিংহ সদরের ফিরোজা খাতুন (৬০), ত্রিশালের ইশরাত (৭ মাস), গফরগাঁওয়ের রহিমা খাতুন (৬৫), মুক্তাগাছার মজিদা বেগম (৯০), নেত্রকোনা সদরের মিনতি রাণী দাস (৬৫), শেরপুর সদরের ইয়াকুব আলী (৫০) ও গাজীপুরের শ্রীপুরের জুলেখা বেগম (৭০)।

এ ছাড়া ওই সময়ের মধ্যে করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া নয়জনের মধ্যে ময়মনসিংহের তিনজন, নেত্রকোনার চারজন ও শেরপুরের বাসিন্দা দুইজন। তারা হলেন ময়মনসিংহ সদরের সুলতান আহমেদ (৫৫),

সুফিয়া আক্তার (৪৫), নান্দাইলের কামাল মিয়া (৪৫), নেত্রকোনা সদরের মুজিবুর রহমান (৪৫), নাবিলা আক্তার (২৫), সুধা (৬৭), মোহনগঞ্জের আব্দুর রহিম (৭৫), শেরপুর সদরের বিলকিস আক্তার (৩৫) ও নকলার সখিনা খাতুন (৫৫)।

ডা. মহিউদ্দিন খান মুন আরও জানান, হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে রোগী ভর্তি আছেন ৪২৯ জন। এর মধ্যে ২২ জন চিকিৎসাধীন রয়েছেন আইসিইউতে। গত ২৪ ঘণ্টায় নতুন রোগী ভর্তি হয়েছেন ৫২ জন ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪৪ জন।

এদিকে জেলায় এক দিনে ১ হাজার ৪১৭ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৪৩৩ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া গেছে। শনাক্তের হার ৩০ দশমিক ৫৫ শতাংশ বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম।