বরিশালে ইউএনওর বাসায় হামলায় জড়িতরা শাস্তি পাবে: স্বরাষ্ট্রমন্ত্রী

asaduzzaman khan kamal
ফাইল ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সরকারি বাসভবনে হামলায় যারা জড়িত তাদের শাস্তির আওতায় আনা হবে।

বৃহস্পতিবার ১৯ আগস্ট বিকালে ঢাকায় রাজধানী উচ্চ বিদ্যালয়ে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিষয়টি এখন তদন্তাধীন। তদন্তের মাধ্যমে বেরিয়ে আসবে কার ভূমিকা কী ছিল। কেউ যদি ভুল-ভ্রান্তি করে থাকেন, তাহলে তদন্ত শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সরকারি বাসভবনে হামলার ঘটনায় দোষী ও প্ররোচনাকারীদের শাস্তি হবে। আসাদুজ্জামান কামাল বলেন, যখনই কোনও অস্বাভাবিক পরিস্থিতি তৈরি হয়, তখন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দায়িত্ব আইনশৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা।

তিনি আরও বলেন, বরিশালের ঘটনা যে পর্যায়ে গিয়েছিল তাতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ঘটনাস্থলে যায় এবং বর্তমানে বরিশাল শহরে উত্তেজনাপূর্ণ অবস্থা নেই।

এই ঘটনায় কারও প্ররোচনা ছিল কিনা তদন্ত শেষে বলা যাবে। বুধবার (১৮ আগস্ট) দিবাগত রাতে বরিশাল সদর উপজেলার ইউএনও মুনিবুর রহমানের সরকারি বাসভবনের সামনে সংঘর্ষের ঘটনা ঘটে।

উপজেলা চত্বর থেকে রাজনৈতিক ব্যানার অপসারণকে কেন্দ্র করে রাতের ওই সংঘর্ষের ঘটনায় আওয়ামী লীগের নেতাকর্মী, সিটি করপোরেশনের কর্মচারী, পুলিশ, আনসারসহ অন্তত ২৩ জন আহত হন।