প্রতারণার অভিযোগে ইভ্যালির এমডি ও চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রাসেল ও চেয়ারম্যান মোছা. শামীমা নাসরিনের বিরুদ্ধে প্রতারণা ও গ্রাহক হয়রানির অভিযোগে সিরাজগঞ্জে মামলা করা হয়েছে।

বুধবার বেলা ১১টার দিকে সিরাজগঞ্জ জ্যেষ্ঠ বিচারিক আদালতের বিচারক জেসমিন আরার আদালতে মামলাটি দায়ের করা হয়। মামলাকারী মো. রাজ সিরাজগঞ্জ জেলার কামারখন্দ উপজেলার বাসিন্দা।

আদালতের বিচারক জেসমিন আরা মামলাটি আমলে নিয়ে সিরাজগঞ্জ পিবিআইকে তদন্তের নির্দেশ দেন।মামলার এজাহার সূত্রে জানা যায়, মো. রাজ ইভ্যালির সাইক্লোন অফার থেকে থেকে গত ৪ মে টেলিভিশন, পেনড্রাইভ, ইস্ত্রিসহ ৫১ হাজার টাকার মূল্যমানের পাঁচটি পণ্যের ক্রয়াদেশ দেন।

ইভ্যালির নীতিমালা অনুযায়ী ক্রয়াদেশের ৭ থেকে ৪৫ কর্মদিবসের মধ্যে পণ্য সরবরাহ করার কথা। সে অনুযায়ী সময়সীমা অনেক আগে পেরোলেও পণ্য ডেলিভারি দেয়া হয়নি।

সিরাজগঞ্জ পিবিআই পুলিশের এসপি মো. রেজাউল করিম বৃহস্পতিবার দুপুরে সমকালকে জানান, মামলার তদন্তের বিষয়ে আদালতের নির্দেশের বিষয়টি জেনেছি। তবে এখনো কাগজ হাতে পাইনি।

কাগজ হাতে পেলে আদালতের নির্দেশ মতো যথাযথ তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করা হবে। মো. রাজ বলেন, নির্দিষ্ট সময়ে পণ্য হাতে না পেয়ে আইনের আশ্রয় নিয়েছি।

বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মঞ্জুরুল ইসলাম সোহাগ বলেন, আদালত বাদীর জবানবন্দি ও প্রয়োজনীয় ডকুমেন্ট বিবেচনা করে মামলাটি আমলে নিয়ে তদন্তের জন পিবিআই সিরাজগঞ্জকে দায়িত্ব দিয়েছেন।