তেলবাহী ট্রেন লাইনচ্যুত, খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ

চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী রেলওয়ে স্টেশনে তেলবাহী একটি ট্রেন লাইনচ্যুত হয়েছে।

রোববার রাত পৌনে ১টার দিকে উথলী স্টেশনের সামনে লুপ লাইন থেকে মেইন লাইনে ওঠার সময় ট্রেনটির চারটি তেলবাহী ওয়াগন লাইনচ্যুত হয়। এতে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।

উথলী রেলওয়ে স্টেশনের মাস্টার মোহাম্মদ আলী জানান, ডিজেলবোঝাই ৩১টি ওয়াগন নিয়ে খুলনা থেকে নাটোরের উদ্দেশ্যে ছেড়ে আসে ট্রেনটি।

উথলী রেলওয়ে স্টেশনে আসার পর ক্রসিংয়ের জন্য ট্রেনটি ২ নম্বর লাইনে নেওয়া হয়ে। রাত ১২ টা ৪০ মিনিটের সময় ক্রসিং শেষে ট্রেনটি নাটোরের উদ্দেশ্যে যাত্রা করে।

ট্রেনটি ২ নম্বর লাইন থেকে ১ নম্বর লাইনে ঢোকার পর ১৪/১৫ নম্বর পয়েন্ট অতিক্রম করার সময় পাঁচটি ওয়াগন লাইনচ্যুত হয়। এতে উথলী স্টেশনের পার্শ্ববর্তী দর্শনা, আনসারবাড়িয়া ও সাবদালপুর স্টেশনে চারটি যাত্রীবাহী ট্রেন আটকা পড়েছে।

তিনি জানান, সোমবার সকাল সাড়ে ৭টার দিকে ঈশ্বরদী থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধার কাজ শেষে দুপুর নাগাদ ট্রেন চলাচল স্বাভাবিক হতে পারে।

পাকশী রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনোয়ার হোসেন জানান, দুর্ঘনার কারণ অনুসন্ধানে পাঁচ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন পেলে দুর্ঘটনার কারণ জানা যাবে।