ঝিকরগাছায় ঘেরে বিষ প্রয়োগ, পাঁচ লাখ টাকার মাছ নিধন

যশোরের ঝিকরগাছার পল্লিতে পূর্বশত্রুতার জেরে পুকুরে বিষ (ট্যাবলেট) প্রয়োগ করে প্রায় পাঁচ লাখ টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে।

মঙ্গলবার দিনগত গভীর রাতে উপজেলার বকুলিয়ার বিলে এ ঘটনা ঘটে। প্রায় ১৪ বিঘা জমির পুকুরে বিষ ট্যাবলেট প্রয়োগে অন্তত ৭০/৮০ মণ মাছ মরে পচে যায়।

জানা গেছে, উপজেলার শংকরপুর ইউনিয়নের নায়ড়া গ্রামের সাবেক ইউপি সদস্য ইজান দীর্ঘদিন থেকে পাশের গ্রাম বকুলিয়াই ঘের লিজ নিয়ে মাছ চাষ করে আসছে।

সম্প্রতি তার ঘেরে অসামাজিক কার্যকলাপকে কেন্দ্র করে মারধরের ঘটনা ঘটে। এদিকে সেই ঘটনাকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন ইজানের পুকুরে বিষ প্রয়োগ করে বলে ধারনা।

এতে ১৪ বিঘা জমির ঘেরের সব মাছ মারা যায়। যার আনুমানিক মূল্যে প্রায় ৫ লাখ টাকা। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের প্রস্তুতি চলছে।

ঘেরের পাহারাদার আব্দুর রাজ্জাক জানান, রাতে ডিউটি শেষে ঘুমিয়ে পড়ি।সকালে উঠে দেখি পুকুরে মাছ মরে ভাসছে।তিনি বলেন সম্প্রতি ঘেরে অসামাজিক কার্যকলাপের প্রতিবাদ করায় মারামারিকে কেন্দ্র করে প্রতিপক্ষ বকুলিয়া গ্রামের কল্পনা পাড়ুই ও দেউলি গ্রামের আইজুলের সাথে দ্বন্দ হয় ঘের মালিক ইজানের।

সেই জেরকে কেন্দ্র করে ঘেরে বিষ (ট্যাবলেট) দিয়েছে বলে ধারনা করেছেন তিনি। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি জানান।

এ ব্যাপারে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, এখনো কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।