তত্ত্বাবধায়ক সরকারের অধিনে আর কখনও নির্বাচন হবে না

abdur razzak
ফাইল ছবি

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, সামনে জাতীয় নির্বাচন। এ নির্বাচন নিয়ে বিভিন্ন গুঞ্জন শুরু হয়েছে। বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম ও ড. মো. মোশারফ হোসেন তত্ত্বাবধায়ক সরকারের দাবি করে বলেছেন তত্ত্বাবধায়ক সরকার ছাড়া অন্য কোনো সংলাপ হবে না।

মন্ত্রী বলেন, সারা পৃথিবীতে যত সমস্যাই থাক সেটা শত্রুতা নিয়েই হোক, সীমানা নিয়ে হোক, সম্পাদ নিয়ে হোক, তেলের খনি নিয়ে হোক, খাদ্য নিয়ে হোক আর অভিযান-দখল নিয়েই হোক যে কোন সমস্যা সমাধান করতে হলে সংলাপ কিংবা আলোচনার বিকল্প নেই।

বিএনপি নাকি আলোচনায় আসবে না। তাহলে সমাধান হবে কিভাবে? তাদের দাবি তত্ত্বাবধায়ক সরকার দিয়ে নির্বাচন করার। কিন্তু বাংলাদেশে আর কোনও দিন তত্ত্বাবধায়ক সরকারের অধিনে নির্বাচন হবে না।

শনিবার টাঙ্গাইলের মধুপুর ও ধনবাড়ীতে সমবায় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এবং ধনবাড়ী উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে মন্ত্রী আরও বলেন, নৌকা বাংলাদেশ আওয়ামী লীগের, জননেত্রী শেখ হাসিনার নৌকা, নৌকা হলো স্বাধীনতা ও উন্নয়নের প্রতীক। কাজেই এ নৌকার বাইরে কারও কাজ করার সুযোগ নেই।

তিনি বলেন, এবারের সমবায় দিবসের প্রতিপাদ্য হল ‘বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন’। বঙ্গবন্ধুর সেই স্বপ্নকে বাস্তবায়ন করতে শেখ হাসিনা কৃষি ও সমবায়ের মাধ্যমে উন্নত বাংলাদেশ গড়ার জন্য কাজ করে যাচ্ছেন।