বাংলাদেশ উন্নত দেশে রূপান্তর হচ্ছে : বিমান প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী বলেছেন, স্কাউট আন্দোলন শক্ষার্থীদের দক্ষ ও সুশৃঙ্খল করে গড়ে তোলে। ভালো স্কাউট সর্বত্র সফলতার স্বাক্ষর রাখে। দেশের দুর্যোগেও স্কাউটদের ভূমিকা প্রশংসনীয়।

বর্তমান সরকার দেশের সকল শিক্ষার্থীদের স্কাউট আন্দোলনে সম্পৃক্ত করার উদ্যোগ নিয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নত দেশে রূপান্তর হতে যাচ্ছে। দেশের এই উন্নতি ও অগ্রগতির সাথে তাল মিলিয়ে আমাদের নতুন প্রজন্মকে দক্ষ জনসম্পদে রূপান্তর করতে হবে।

এই দক্ষ জনসম্পদ গড়ে তুলতে স্কাউট আন্দোলন বড় ভূমিকা রাখতে পারে। মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ স্কাউটস হবিগঞ্জ জেলার ত্রিবার্ষিক কাউন্সিল ও প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড প্রাপ্তদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

প্রধান অতিথি হবিগঞ্জ জেলা থেকে প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড ও শাপলা অ্যাওয়ার্ড প্রাপ্তদের হাতে পুরস্কার তুলে দেন। এ বছর হবিগঞ্জ জেলা থেকে ১৩ জন প্রেসিডেন্ট স্কাউট অ্যাওয়ার্ড ও ৩ জন কাব শাপলা অ্যাওয়ার্ড লাভ করেন।

পরে রিচি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী কামাল উদ্দিনকে কমিশনার ও জে কে এন্ড এইচ কে হাই স্কুলের সহকারী শিক্ষক শাহজাহান কবিরকে সাধারণ সম্পাদক করে জেলা স্কাউট এর কমিটি গঠন করা হয়। জেলা প্রশাসক পদাধিকার বলে এই কমিটির সভাপতি।

মন্ত্রী পরে জেলা প্রশাসকের ট্রেনিং সেন্টারে হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভাপতি হিসাবে সভায় যোগদান করেন।