সরকার বড় বড় কথা বলে : রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, দেশে কেরোসিন, ডিজেল ও এলপি গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে।

এখানে জনগণের কোনো মতামত নেওয়া হয়নি। জনগণের অভিমতের কোনো মূল্য দিচ্ছে না তারা। যখন যেভাবে পারছে গায়ের জোরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করছে।

বুধবার দুপুরে সিদ্ধেশ্বরী গার্লস কলেজের সামনের সড়কে দোকান, পথচারী ও সাধারণ মানুষের মাঝে লিফলেট বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, ডিজেলের দাম বৃদ্ধির কারণে কৃষকের ব্যয় বেড়ে যাবে। সব ধরনের খাদ্যদ্রব্য ও কৃষিপণ্যের দাম বাড়বে। এ জন্যই আজকে বিএনপির উদ্যোগে জনগণের মাঝে লিফলেট বিতরণ করা হচ্ছে।

সেই সঙ্গে দলের প্রতিবাদসভা অব্যাহত রয়েছে। তিনি বলেন, সরকার বড় বড় কথা বলে। তারা বলে, পলাতক আসামি দিয়ে কি দল চলে? আমি বলতে চাই,

দেশে যদি সুশাসন থাকত তাহলে যারা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করেছেন তারা আজকে কারাগারে থাকতেন। বিচারে যাদের জেল হতো,

যাবজ্জীবন কারাদণ্ড হতো তারাই আজকে দস্যুর মতো ক্ষমতা দখল করে বড় বড় কথা বলছেন। যারা গণতন্ত্র ও মানুষের পক্ষে, তাদের বিরুদ্ধে তারা কথা বলে।

গণতন্ত্রের মা খালেদা জিয়াকে জোর করে বন্দি করে রাখা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হয়েছে। সব কিছু আওয়ামীকরণ করা হয়েছে।