দেশ ও জাতিকে যারা বিপন্ন করবে তাদের কোনো ক্ষমা নেই

দেশ ও জাতিকে যারা বিপন্ন করবে তাদের কোনো ক্ষমা নেই। বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাবে বলে মন্তব্য করেছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।

১৬ নভেম্বর মঙ্গলবার যশোর কালেক্টরেট সভাকক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক আন্তঃধর্মীয় সেমিনারে প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, ধর্মকে পুঁজি করে যারা দেশে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করবে তাদের রক্ষা নেই। সে যে দলেরই হোক না কেন সবার জন্য ন্যায্য বিচার করা হবে।

ধর্মভিত্তিক রাজনীতিতে বিস্ফোরণের কোনো সুযোগ দেয়া হবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচনে যেন কোনো প্রকার ধর্মীয় সহিংসতা না হয় সেদিকে সরকার তৎপর রয়েছে।

ফরিদুল হক খান বলেন, ধর্মীয় সম্প্রীতি বিনষ্টকারীদের কোনো ছাড় দেয়া হবে না। যেখানে মামলা হয়েছে তা দ্রুত বিচারের ব্যবস্থা করা হবে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর পাশে সরকারের পক্ষ সর্বোচ্চ সহযোগিতা করা হবে।

তিনি আরো বলেন, ১০ ট্রাক অস্ত্র, ৬৪ জেলায় একযোগে বোমা হামলা, ২১ আগস্ট গ্রেনেড হামলা ঘটিয়েছিলো তারাই ধর্মীয় সহিংসতা চালাচ্ছে। তারা দেশ ও জাতির কখনো ভাল চায় না।

দেশে সব সময় ধ্বংসলীলা করতে চায়। মানুষ ওদের চরিত্র সর্ম্পকে অবগত। তাই ওদের আর রাষ্ট্র ক্ষমতায় আনতে চায় না। দেশের উন্নয়নের জন্য সবাই শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।