কালীগঞ্জ ও কোটচাঁদপুর উপজেলার ১৬ ইউপি নির্বাচনের ভোট গ্রহণ চলছে

ঝিনাইদহের কালীগঞ্জ ও কোটচাঁদপুর উপজেলার ১৬ টি ইউনিয়ন পরিষদের তৃতীয় ধাপের নির্বাচনের ভোট গ্রহণ চলছে।

রোববার সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয় যা বিরতিহীন ভাবে বিকাল ৪ টা পর্যন্ত চলবে।

জেলা নির্বাচন অফিসার আব্দুস সালেক জানিয়েছেন, কালীগঞ্জ উপজেলার ১১টি এবং কোটচাঁদপুর উপজেলার ৫ টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ১’শ ৫৫ টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ চলছে।

তিনি আরো জানিয়েছেন, ইউপি নির্বাচনে কালীগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৮৭ হাজার ৮’শ ২৫ জন এবং কোটচাঁদপুর উপজেলার ৫ টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৮৭ হাজার ১’শ ৮৪ জন।

উল্লেখ্য কোটচাঁদপুর উপজেলার ৫টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩৫ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৯ জন এবং সাধারণ সদস্য পদে ১৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছে রোববারের ইউপি নির্বাচন সুষ্ঠু অবাধ এবং শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানের লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পুলিশ সুপার মোঃ মুনতাসিরুল ইসলাম জানিয়েছেন, নির্বাচনকে কেন্দ্র করে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তিনি জানিয়েছেন, পূর্বের মতই এ দুই উপজেলায় প্রয়োজনীয় সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে ।

প্রতি কেন্দ্রে ৫ জন পুলিশ সদস্যের সাথে ২৪ জন আনসার ভিডিপি সদস্য মোতায়েন করা হয়েছে । প্রতিটি ইউনিয়নে একটি করে মোব্ইাল টিম এবং প্রতি ৩ টি ইউনিয়নের জন্য একটি করে ষ্ট্রাইকিং ফোর্স টহলরত থাকবে।

নির্বাচনী এলাকায় ম্যাজিষ্ট্রেট এবং নির্বাহী ম্যাজিষ্ট্রেট দায়িত্বরত থাকবেন। এ ছাড়াও সাদা পোশাকে পুলিশ এবং বিজিবি সদস্যরা সার্বক্ষণিক টহলরত অবস্থায় আছে বলে তিনি জানিয়েছেন।