সরকারের পতন মানে কেবল খালেদা জিয়ার মুক্তি নয়, গণতন্ত্রের মুক্তি

যশোর জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম বলেছেন, বর্তমান কর্তৃত্ববাদী সরকারের পতন ছাড়া দেশের কোন সংকট কিংবা সমস্যার সমাধান হবে না। এই সরকারের পতন মানেই কেবল বেগম খালেদা জিয়ার মুক্তি নয়, গণতন্ত্রের মুক্তি।

দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিপন্ন হওয়ার হাত থেকে রক্ষা পাওয়া যে কারণে দেশ ও জাতির মুক্তির লক্ষ্যে এই সরকারের ফ্যাসিস্ট সরকারের পতন নিশ্চিত করতে হবে।

শনিবার সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে জেলা ছাত্রদল আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি কার্যালয়ের সামনে অনুষ্ঠিত সমাবেশে অধ্যাপক নার্গিস বেগম আরও বলেন, লক্ষ্য একটাই বেগম খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসা নিশ্চিত করা।

বর্তমান আধিপত্য ও সাম্রাজ্যবাদী শক্তি দেশটাকে ধ্বংসের ভয়াবহ দ্বারপ্রান্তে নিয়ে গেছে। তারা কোনদিনই দেশনেত্রী গণতন্ত্রের নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দেবে না।

কারণ তারা জানে, বেগম খালেদা জিয়ার মুক্তি মানেই তাদের নিশ্চিত পতন। যে কারণে তারা খালেদা জিয়াকে চিকিৎসা থেকে বি ত করে তিলে তিলে হত্যা করছে।

আধিপত্য ও সাম্রাজ্যবাদী শক্তির বিরুদ্ধে নমনিয়তা দেখানো কিংবা পোছানোর কোন সুযোগ নেই। কঠোর থেকে কঠোরতম কর্মসূচি পালনের মাধ্যমে তাদের পতন ত্বরান্বিত করতে হবে।

সারা বাংলার ছাত্র সমাজ জেগে উঠেছে। তারাও জনতার কাতারে নেমে এসেছে। দেশের প্রতিটি আন্দোলনের সূত্রপাত থেকে শুরু করে সফলতার চূড়ায় নিয়ে গেছে এই ছাত্র সমাজ। ’৫২-এর ভাষা আন্দোলন থেকে শুরু করেে স্বৈরাচার আইয়ুব এরশাদ বিরোধী আন্দোলনে ছাত্রদলের তেজদীপ্ত ভূমিকা ছিল।

পূর্বের সেই আন্দোলনের চেতনায় শানিত হয়ে বর্তমান দেশের ছাত্রসমাজের মধ্যে যে আন্দোলনের দাবানল সৃষ্টি হয়েছে সেই দাবানল ছড়িয়ে পড়লে কর্তৃত্ববাদী শাসক গোষ্ঠী পালানোর পথ খুঁজে পাবে না।

তাই সময় থাকতে ছাত্রসমাজের দাবি মেনে নিয়ে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় আপনাদের মসনদ ভেঙে চুরমার হয়ে যাবে।

সমাবেশে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন। সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছাত্রদলের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক মিজানুর রহমান শরিফ।

জেলা ছাত্রদলের সভাপতি রাজিদুর রহমান সাগরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামরুজ্জামান বাপ্পির পরিচালনায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক শাহনেওয়াজ ইমরান, নগর ছাত্রদলের আহ্বায়ক সুমন আহমেদ,

সদর উপজেলা আহ্বায়ক আলমগীর হোসেন লিটন, সদস্য সচিব পিকুল হোসেন, ছাত্রদল নেতা মজনু হুসাইন, আশরাফুল আলম রানা, নাফিজ ইকবাল ইশা, মিলন মাহবুব বকুল, আজিজুর রহমান, ওলিয়ার রহমান,

ইউনুস আলী জুয়েল, মফিজুল ইসলাম বুলবুল, শিবলি হাসান অমিত, নিয়াজ মাহমুদ শিশির, শাহরিয়ার হক তুর্য্য, মনিরুজ্জামান জীবন, শেখ হাসান ইমাম, মিজান চৌধুরী, সবুজ হোসেন খান, সাইদুর রহমান খান, তাওহিদ আল ওসামা প্রমুখ।