খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একসঙ্গে

Goyessor Ray

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, দেশনেত্রী খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একসঙ্গে হবে। কারণ আওয়ামী লীগের এই অবৈধ সরকারের কাছে আন্দোলন ছাড়া কোনো ন্যায়সঙ্গগত দাবি আদায় করা সম্ভব নয়।

বৃহস্পতিবার ৯ ডিসেম্বর বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নীচ তলায় জাতীয়তাবাদী সাংস্কৃতিক ফাউন্ডেশন আয়োজিত অসহায়, দারিদ্র্য মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ইতিহাসের পাতায় আওয়ামী লীগ সব সময় নিজেদের স্বৈরাচারী হিসেবে নাম লিখিয়েছে। অতএব তাদের কাছে কখনও ভালো কিছু আসা করা যায় না।

আওয়ামী লীগ জনগণের গণতান্ত্রিক অধিকার, ভোটের অধিকার, মৌলিক অধিকার কেড়ে নিয়েছে। তারা জনগণের অধিকার কখনও প্রতিষ্ঠিত করতে পারেনি।

তিনি বলেন, আমরা লজ্জিত একজন প্রধানমন্ত্রী দেশনেত্রী খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে যেভাবে গণমাধ্যমের সামনে বক্তব্য দিয়েছেন তাতে বোঝা যায় খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দেয়া হচ্ছে।

সরকার খালেদা জিয়ার অধিকারের ওপর হস্তক্ষেপ করছে। খালেদা জিয়ার কিছু হলে এ সরকারকে তার জবাব দিতে হবে। খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার জন্য দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমত উল্লাহ বলেন, অগণতান্ত্রিক সরকারের কাছে কোনো দাবি আদায় করা যাবে না। দেশনেত্রী খালেদা জিয়াকে বাঁচাতে হলে আমাদের এখনই রাস্তায় নামতে হবে এবং আন্দোলনের কোনো বিকল্প নেই।