যশোরে ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা

যশোর সদর উপজেলার মালঞ্চী মধ্যপাড়া গ্রামের নওয়াব আলীর স্ত্রী গৃহবধু কাজল রেখাকে নির্যাতন করে চুল কেটে দেয়ার পর এবার ধর্ষণ চেষ্টা চালিয়েছে আসামিরা।

রোববার ১২ ডিসেম্বর আদালতে তিনি এবার ধর্ষণ চেষ্টার অভিযোগে মামলা করেছেন। আসামিরা হলেন, মালঞ্চী মধ্যপাড়া গ্রামের আব্দুল কাদের বিশ্বাসের ছেলে রাজিবুল হক শিমুল , মৃত হায়দার আলীর ছেলে রিপন হোসেন, মৃত আজগর আলীর ছেলে আকবর আলী।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল ১ এর ভারপ্রাপ্ত বিচারক নিলুফার শিরীন বিষয়টি আমলে নিয়ে সিআইডি যশোর জোনকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন। মামলায় বাদী উল্লেখ করেন, তার স্বামী মারা যাওয়ার পর থেকে শিমুল কু প্রস্তাব দিতো।

বিভিন্ন সময় উত্যক্ত করতো। শিমুলের ভয়ে বাধ্য হয়ে কাজল দ্বিতীয় বিয়ে করেন। এতে করে আরও ক্ষিপ্ত হয়ে উঠেন শিমুল। গত ৬ নভেম্বর শিমুলের নেতৃতে অন্য আসামিরা কাজলের উপর হামল চালায়। এসময় তার চুল কেটে দেয়। পরে উপজেলা প্রশাসন ও পুলিশ এসে কাজলকে উদ্ধার করে।

পরে শিমুল সহ সাতজনকে আসামি করে থানায় মামলা করেন। এতে করে আরও ক্ষিপ্ত হয়ে উঠে শিমুলসহ তার সহযোগিরা। বিভিন্ন সময় ধর্ষণ, খুন ও গুমের হুমকি দিয়ে আসছিলো। সর্বশেষ গত ৩ ডিসেম্বর রাত নয়টায় কাজল রেখা নিজ বাড়িতে শুয়ে বিশ্রাম নিচ্ছিলেন।

বাদীর স্বামী বাড়িতে ছিলেন না। এ সুযোগে শিমুল ঘরে ঢুকে কাজলকে জাপটে ধরে ধর্ষণ চেষ্টা করে। বাইরে অন্য আসামিরা পাহাড়ায় ছিলো। এসময় কাজল চিৎকার দিলে আশপাশের লোকজন চলে আসলে আসামিরা পালিয়ে যায়। পরে বিষয়টি নিয়ে থানায় জানালে তাদের পরামর্শে কাজল আদালতে এ মামলা করেন।

উল্লেখ্য, এরআগে গত ৭ নভেম্বর চুলকেটে দেয়া সহ শারীরিক নির্যাতনের ঘটনায় কাজল রেখা বাদী হয়ে উপরে উল্লেখিত তিন আসামি সহ সাতজনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা করেন।

এঘটনায় পুলিশ এজাহার ভুক্ত চার আসামিকে আটক করে। তারা হলেন একই গ্রামের রিপন হোসেন, বিউটি খাতুন, বিলকিস বেগম, ও জ্যোৎস্না বেগম।