অর্থনীতির সব খাতেই স্বাভাবিক প্রবৃদ্ধি ঘটছে: পরিকল্পনামন্ত্রী

বাংলাদেশ দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে। অর্থনীতির সব খাতেই স্বাভাবিক প্রবৃদ্ধি ঘটছে বলে জানিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

রোববার (১২ ডিসেম্বর) রাজধানীর র‍্যাডিসন ব্লু ওয়াটার গার্ডেন হোটেলে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিস অব বাংলাদেশের ৮ম সমাবর্তনে প্রধান অতিথির বক্তব‍্যে এ কথা জানান তিনি।

মন্ত্রী বলেন, আমাদের অর্থনীতি সামাজিক জীবন, কর্মজীবন শিক্ষাক্ষেত্র সব জায়গায় উন্নতি হচ্ছে। সবদিক থেকে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। প্রবৃদ্ধি স্বাভাবিকভাবেই ঘটছে। চটকদার কিছু নেই।

তিনি বলেন, কৃষক থেকে শুরু করে এমপি মন্ত্রী সবাই যদি নিয়মনীতি মেনে চলি আমরা আরও বেশি উন্নতি করতে পারব। সেজন‍্য নিয়মনীতিকে আমাদের সংস্কৃতির অংশ করে নিতে হবে।

আমরা যদি নীতি থেকে বিচ‍্যুতি হয়ে যাই তাহলে সমাজে একটি চাপ সৃষ্টি হবে। এই চাপের প্রভাবে আমরা আবার নীতিতে ফিরে আসতে বাধ‍্য হব।

এম এ মান্নান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার সব দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন। আমরা যেন কাজগুলো সঠিকভাবে করি সেজন‍্য তিনি সবসময় আমাদের তাগাদা দেন।

তার নেতৃত্বেই আজকে বাংলাদেশ বিশ্বের বুকে রোল মডেল। সমাবর্তনে চার্টার্ড অ‍্যাকাউন্টদের উদ্দেশ্য মন্ত্রী বলেন, প্রতিদিন নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান হচ্ছে। পুরনো প্রতিষ্ঠান আরও বেশি বড় হচ্ছে।

এসব জায়গায় সিএ চাহিদা অনেক। আপনাদের কাজে সুযোগ সৃষ্টি হচ্ছে। আমি চাই আপনারা এই সুযোগ নিন এবং সততার সঙ্গে কাজ করে দেশের উন্নয়নের অংশীদার হন।