দণ্ড মওকুফ না হলে খালেদার বিদেশ যাওয়ার সুযোগ নেই

mahabubul alam hanif
ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বেগম খালেদা জিয়া একজন দণ্ডপ্রাপ্ত আসামি। দণ্ড মওকুফ না হওয়া পর্যন্ত তাকে বিদেশে নিয়ে যাওয়ার কোনো সুযোগ নেই।

রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার পর উনি যদি ক্ষমা করেন, তবেই বেগম খালেদা জিয়া বিদেশে চিকিৎসার জন্য যেতে পারবেন।

রবিবার ১৯ ডিসেম্বর কুষ্টিয়ার সদরের পিটিআই রোডের নিজ বাসায় সমসাময়িক রাজনৈতিক প্রেক্ষাপট নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বেগম খালেদা জিয়া এই দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা, বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের এমন দাবি প্রসঙ্গে প্রশ্ন রেখে হানিফ বলেন, মির্জা ফখরুল ইসলাম হঠাৎ করে আবিষ্কার করেছেনে বেগম খালেদা জিয়া নাকি দেশের প্রথম নারী মুক্তিযোদ্ধা।

ফখরুল সাহেবদের লজ্জা হওয়া উচিত। একাত্তর সালে বেগম খালেদা জিয়ার যে কাহিনিগুলো আছে, সেটা এই প্রজন্মের মানুষরা জানে না। সেগুলোকে খুঁচিয়ে জনগণের সামনে তুলে ধরার জন্যই কি মির্জা ফখরুল এসব কথা বলছেন?

তিনি আরো বলেন, বেগম খালেদা জিয়া একজন অসুস্থ মানুষ। তার এই শারীরিক অসুস্থতার সময় এমন কোনো কথা বলা উচিত না, যেটা নিয়ে তার সম্মানহানি করে সবাই।

কিন্তু যদি এই ধরনের নির্লজ্জ মিথ্যাচার করে ইতিহাসকে বিকৃত করে বেগম খালেদা জিয়াকে এখন জোর করে মুক্তিযোদ্ধা বানানোর চেষ্টা করা হয়, তাহলে তো ইতিহাসের এই কথাগুলো অটোমেটিক চলে আসবে।

তিনি আরও বলেন, বিএনপির পক্ষ থেকে নিরপেক্ষ সরকারের দাবিটা যৌক্তিক না। কারণ বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া ক্ষমতায় থাকতে বহুবার বলেছিলেন দেশে পাগল ও শিশু ছাড়া কোনো নিরপেক্ষ ব্যক্তি নেই।