আমাদের বিজয়যাত্রা শুরু: ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের বিজয়ের যাত্রা শুরু হয়েছে। মানুষের সব অধিকার কেড়ে নিয়ে সরকার ক্ষমতায় চেপে বসে আছে।

আন্দোলনের মাধ্যমে গণতন্ত্র ফিরিয়ে আনা হবে এবং খালেদা জিয়াকে মুক্ত করা হবে। রোববার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের শোভাযাত্রা শেষে সবাইকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্যে একথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, দেশের মানুষ অবিলম্বে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণ করতে চায়। এদেশের মানুষ তারেক রহমানকে দেশে দেখতে চায়। এই দেশের মানুষ গণতন্ত্র চায়, স্বৈরতন্ত্র চায় না।

তিনি আরও বলেন, এদেশের মানুষ কথা বলতে চায়, তাদের স্বাধীনতা ভোগ করতে চায়। গণতন্ত্র রক্ষায় এবং গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় আমরা শেষ রক্তবিন্দু পর্যন্ত দিয়ে সংগ্রাম করব এবং শেষ পর্যন্ত আমরা বিজয় অর্জন করব। আমাদের বিজয়যাত্রা শুরু হলো।

দুপুর সোয়া ২টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয়ের সামনে থেকে দলটির বিজয় শোভাযাত্রা শুরু হয়। এতে হাজারো নেতাকর্মী অংশ নেন। তারা খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে নিয়ে সুচিকিৎসার দাবিতে বিভিন্ন শ্লোগান দেন।

শোভাযাত্রায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য এবং কেন্দ্রীয় ও মহানগরের নেতারা অংশ নেন।

এর আগে কুরআন তিলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকতা শুরু হয়। একপর্যায়ে বিজয় শোভাযাত্রা অনেকটাই খালেদা জিয়ার মুক্তির মিছিলে পরিণত হয়।

বিএনপি নেতাকর্মীরা প্ল্যাকার্ড ও বিভিন্ন রকম ফেস্টুন হাতে নিয়ে প্রিয় নেত্রীর মুক্তির দাবি জানিয়েছেন। খালেদা জিয়ার বক্তব্য সংবলিত বিভিন্ন রঙের গেঞ্জিও পরিধান করেছেন অনেকে।