ইমরান খানকে ভারতে পুতুল ডাকা হয়: নওয়াজ শরীফ

imran khan

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের কড়া সমালোচনা করেছেন দেশটির সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ। পদচ্যুত এই পাকিস্তানি নেতা বলেন, ক্রিকেটার থেকে রাজনীতিবিদ বনে যাওয়া ইমরান খানকে ভারতে পুতুল নেতা হিসেবে ডাকা হয়।

লাহোরে অনুষ্ঠিত পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজের সাধারণ সভায় ভিডিও লিংকের মাধ্যমে যুক্ত হয়ে এ মন্তব্য করেন নওয়াজ। খবর এনডিটিভির।

নওয়াজ শরীফ বর্তমানে যুক্তরাজ্যের লন্ডনে চিকিৎসাধীন। পাকিস্তানের এই সাবেক প্রধানমন্ত্রী অভিযোগ করে বলেন, ২০১৮ সালে ইমরান খানকে ক্ষমতায় বসিয়েছে ক্ষমতাধারী সেনাবাহিনী।

তিনবারের সাবেক এই প্রধানমন্ত্রী আরও বলেন, ভারতে ইমরান খানকে পুতুল হিসেবে ডাকা হয়। যুক্তরাষ্ট্রে বলা হয়, ইমরান খানের ক্ষমতা একজন মেয়রের থেকেও কম।

এর কারণ বিশ্ব জানে ইমরান খান কীভাবে ক্ষমতায় এসেছেন। জনগণের ভোটে নয়, প্রভাবশালী সামরিক বাহিনীর সহায়তায় ক্ষমতায় এসেছেন ইমরান। নওয়াজ শরীফ দুটি দুর্নীতি মামলায় অভিযুক্ত।

৭১ বছর বয়সী নওয়াজ ২০১৯ সালের নভেম্বর থেকে লন্ডনে অবস্থান করছেন। ওই সময় লাহোর হাইকোর্ট তাকে চিকিৎসার জন্য চার সপ্তাহের জন্য বিদেশে যাওয়ার অনুমতি দেন। এরপর আর দেশে ফেরেননি তিনি।