জিডিপি বাড়লে মানুষের পেট ভরে না: জিএম কাদের

ফাইল ছবি

জিডিপি কত বেড়েছে তা দেশের মানুষ জানতে চায় না, জিডিপি বাড়লে মানুষের পেট ভরে না। চাওয়া পাওয়ার হিসাব মেলাতে গেলে ফলাফল বিরাট একটা শুণ্য বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি।

মঙ্গলবার ২৮ ডিসেম্বর জাপার বনানী কার্যালয় মিলনায়তনে এক যোগদান অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

বিশিষ্ট ব্যবসায়ী কারবারী লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক, মেজর (অবঃ) মো. মাহফুজুর রহমান জাতীয় পার্টি চেয়ারম্যানের হাতে ফুল দিয়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

তিনি আরও বলেন, কাজ নেই, বেকারত্ব বাড়ছে, ট্যাক্স বেড়েছে সকল ক্ষেত্রে, কিন্তু মানুষের আয় বাড়েনি। তাই নিত্যপণ্যের দাম বেড়ে মানুষের জীবন যাপন দুঃসহ হয়ে উঠেছে। দেশে সুশাসন ও নিরাপত্তা নেই।

অনেক ক্ষেত্রে ন্যায় বিচারের ঘাটতি লক্ষ্য করা যায়। দুর্ঘটনা যেন নিত্যদিনের স্বাভাবিক ঘটনা। সড়কে দুর্ঘটনা ঘটবে, মানুষ মারা যাবে আবার প্রতিদিন রাস্তা বন্ধ হয়ে হাজার হাজার মানুষ সড়কে আটকে সীমাহীন ভোগান্তি পোহাবে এটাই যেন স্বাভাবিক ঘটনা।

রেলের সাথে বাসের ধাক্কা লেগে মানুষ মারা যাবে, এটা যেন খুবই স্বাভাবিক ঘটনা। তিনি বলেন, মেগা প্রকল্প মানেই মেগা ব্যায়। এক বছরের কাজ তিন বছর ধরে চলবে, ১০০ কোটি টাকার স্থলে ৩০০ কোটি টাকা ব্যায় হবে। এক বছরের স্থলে তিন বছর ধরে কষ্ট করবে সাধারণ মানুষ।

জাপা চেয়ারম্যান বলেন, ১৯৯১ সালের পর থেকে আওয়ামী লীগ দেশের যে অবস্থা করেছে বিএনপি এলে সেই ধারাবাহিকতা রক্ষা করবে। দেশ ও মানুষের কোন উপকার হবেনা।

দেশের মানুষ আওয়ামী লীগ ও বিএনপির হাত থেকে মুক্তি চায়। দেশের মানুষ বিকল্প শক্তি হিসেবে জাতীয় পার্টিকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। দেশের মানুষ জানে, দুর্নীতি, দুঃশাসন, স্বজনপ্রীতি,

লুটপাট আর বৈষম্য দূর করতে জাতীয় পার্টির বিকল্প নেই। যে স্বপ্ন নিয়ে মুক্তিযোদ্ধারা স্বাধীনতা সংগ্রামে জীবন দিয়েছেন, যে স্বপ্ন পূরণ করতে লাখো মা-বোন সম্ভ্রম দিয়েছেন আমরা সেই স্বপ্ন পূরণ করতেই রাজনীতি করছি।