সংলাপ ছাড়াই ইসি গঠন করেছিলেন খালেদা জিয়া: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, খালেদা জিয়া যখন ক্ষমতায় ছিলেন। তখন নির্বাচন কমিশন কিন্তু সংলাপের মাধ্যমে গঠন করা হয় নাই। সংলাপ ছাড়াই নির্বাচন কমিশন গঠন করেছিলেন খালেদা জিয়া।

রোববার ৯ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসি সড়কদ্বীপে পোস্টার সাংস্কৃতিক সংসদ আয়োজিত দিন বদলের মেলা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, রাষ্ট্রপতি একটি স্বচ্ছ প্রক্রিয়ার মাধ্যমে, সবার মতামতের ভিত্তিতে একটি নির্বাচন কমিশন গঠন করার লক্ষ্যেই সংলাপের আয়োজন করেছেন।

বিএনপি সংলাপে যাবে না এবং সংলাপের বিরুদ্ধে নানারকম অপপ্রচার চালাচ্ছে। আসলে বিএনপির উদ্দেশ্য হচ্ছে আগামী নির্বাচনকে বানচাল করা।

তিনি বলেন, তাদের সঙ্গে জোট করেছে বিএনপি-জামায়াত। যারা এই দেশটাকে তালেবানি রাষ্ট্র বানাতে চায় উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, যে আফগানিস্থানে গান গাওয়া অপরাধে গুলি করে হত্যা করা হয়।

সেখানে গান-বাজনা নিষিদ্ধ করা হয়েছে। এই তালেবানি ভাবধারায় যারা বিশ্বাস করে। বিএনপি জোটের মধ্যে তারা আছে। এবং তাদেরকে সাথে নিয়ে তারা দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে।

সাংস্কৃতিক সংগঠনগুলোকে অনুরোধ জানিয়ে হাছান মাহমুদ বলেন, এই চেতনা মানুষের মধ্যে ছড়িয়ে দেয়া যদি দেশকে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে নিয়ে যাওয়া হয়, এই সাম্প্রদায়িক অপশক্তি যারা তালেবানি ভাবধারায় বিশ্বাস করে তাদেরকে বিনাশ করতে হবে।