বেনাপোল বন্দরে আমদানি রফতানি বন্ধ

বেনাপোল স্থল বন্দর ও ভারতের পেট্রাপোল বন্দরে আমদানি রফতানি বন্ধ রয়েছে। ভারতীয় ট্রাক চালকদের নকল ড্রাইভিং লাইসেন্স চালক ও পরিচয়পত্র বিহীন ট্রান্সপোর্ট কর্মচারীদের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ বন্দরে ঢুকতে বাধা দেয়ায় সকাল থেকে এ পথে দু দেশের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রয়েছে।

তবে পাসপোর্ট যাত্রী যাতায়াত স্বাভাবিক রয়েছে। হঠাৎ করে সোমবার ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর প্রতি হয় রানির অভিযোগ এনে আমদানি রফতানি বন্ধ রেখেছে ভারতের ২৪ পরগনা বনগাঁও গুড ট্রান্সপোর্ট আ্যাসোসিয়েশন নামে একটি বানিজ্যক সংগঠন।

এদিকে আমদানি রফতানি বন্ধ থাকায় দুই দেশের কয়েক শত পণ্য বাহি ট্রাক প্রবেশের অপেক্ষায় দ্ধু দেশের
সীমান্ত এলাকায় দাঁড়িয়ে আছে। বানিজ্য দ্রুত সচল না হলে ক্ষতির সম্মুখিন হবে ব্যবসায়িরা।

বেনাপোল সিএন্ড এফ স্টাফ আ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান বলেছেন ভারতে বনগাঁও গুডস ট্রান্সপোর্ট আ্যাসোসিয়েশন তাদের চিঠিতে জানিয়েছে তাদের অভ্যন্তরীন ঝামেলা না মেটা পর্যন্ত বন্দরের সাথে আমদানি রফতানি বন্ধ থাকবে।

স্থল বন্দরের আমদানি রফতানি সমিতির সহসভাপতি আমিনুল হক বলেন আমদানি বানিজ্য বন্ধ থাকায় বাংলাদেশে প্রবেশর অপেক্ষায় রয়েছে ওপারে শত শত গাড়ি। দ্রুত চালু না হলে ক্ষতিগ্রস্থ হবেন ব্যবসায়িরা।

বেনাপোল স্থল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তরফদার বলেন, ভারতের অভ্যন্তরীন বিষয়ে আমদানি রফতানি বানিজ্য বন্ধ রয়েছে। বানিজ্য দ্রুত চালু করার জন্য ওপারের ব্যবসায়িদের সাথে যোগাযোগ করা হচ্ছে।