মালদ্বীপে করোনা ভাইরাসে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড

করোনা ভাইরাসের সংক্রমণে দ্বীপরাষ্টটি দিশেহারা। প্রতিদিন সংক্রমণ এর হার এতটাই বৃদ্ধি পাচ্ছে যে মালদ্বীপের হেলথ প্রোটেকশন এজেন্সি (HPA) আজ সকালে হুলুমালে কভিড-১৯ এর মেডিকেল ফ্যাসিলিটিতে (HMF) এ ভর্তি হওয়া ৬৩ বছর বয়সী মালদ্বীপের লোকাল মহিলার মৃত্যুর কথা প্রকাশ করেন।

এর পরবর্তী কিছু সময় অতিক্রম হাওয়ার পর-ই ( HPA) আরো তিনটি অতিরিক্ত করোনা ভাইরাসের মৃত্যুর ঘোষণা করেছে।

আজ প্রকাশিত দ্বিতীয় মৃত্যু হল একজন ৭৯ বছর বয়সী মালদ্বীপের লোকাল যিনি লামু-দ্বীপের কোভিড-১৯ ম্যানেজমেন্ট ফ্যাসিলিটিতে চিকিৎসাধীন ছিলেন।তিনি আজ ভোর ৬টা ৪৫ মিনিটে ইন্তেকাল করেন।

আজ প্রকাশিত তৃতীয় মৃত্যু হল একজন ৭৬ বছর বয়সী মালদ্বীপের লোকাল যিনি অ্যাডু দ্বীপের কোভিড ম্যানেজমেন্ট ফ্যাসিলিটিতে চিকিৎসাধীন ছিলেন। তিনি আজ সকাল ৯টার দিকে ইন্তেকাল করেন।

আজ প্রকাশিত চতুর্থ মৃত্যু হল একজন ৮৪ বছর বয়সী মালদ্বীপের লোকাল যিনি লামু-দ্বীপের কোভিড-১৯ ম্যানেজমেন্ট ফ্যাসিলিটিতে চিকিৎসাধীন ছিলেন। তিনি আজ দুপুর ১টা ৪৫ মিনিটে ইন্তেকাল করেন।

আজ চারটি মৃত্যুর সাথে, মালদ্বীপে করোনা ভাইরাসের মৃত্যুর সংখ্যা বর্তমানে ২৬৯ জনে দাঁড়িয়েছে।

এর আগে মালদ্বীপে সর্বশেষ করোনা ভাইরাসের মৃত্যুর রেকর্ড করা হয়েছিল ১৪ই জানুয়ারি, যিনি একজন ৩৪ বছর বয়সী বাংলাদেশী ব্যক্তি যাকে এস-ফেইধু স্বাস্থ্য কেন্দ্রে পৌঁছানোর সাথে সাথেই চিকিৎসক মৃত ঘোষণা করেছিলেন।

মালদ্বীপে করোনা ভাইরাসের পরিস্থিতি ক্রমাগত খারাপ হওয়ার সাথে সাথে (HPA) বুধবার কোভিড-১৯ এর ২১৩৭ জন অতিরিক্ত সংক্রমিত ঘোষণা করেছে, মালদ্বীপে সর্বমোট নিশ্চিত হওয়া সংক্রমণের হার বেড়ে ১০৮,৭৩২ জনে দাড়িয়েছে।

নতুন সংক্রমণের মধ্যে রয়েছে, বৃহত্তর মালে সিটি থেকে ১২১৯ জন, মালে’র বাইরে আবাসিক দ্বীপ থেকে ৫৪৭ জন, অপারেশনাল রিসর্ট থেকে ৮৯ জন এবং লাইভবোর্ড থেকে ৪ জন।

এদিকে, গত ২৪ ঘন্টায় ৬৪২ জন অতিরিক্ত করোনা ভাইরাসের রোগী সম্পূর্ণ সুস্থ হয়েছেন বলে নিশ্চিত করা হয়েছে, মোট সুস্থতার সংখ্যা বেড়ে ৯৮,৮৮০ জন হয়েছে। নতুন সুস্থতার সাথে, মালদ্বীপে এখন ৯৫৭৪ জন সক্রিয় সংক্রমিত রয়েছে। হাসপাতালে চিকিৎসাধীন ৪৩ জন রোগী রয়েছে।