ঝিকরগাছায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত

যশোরের ঝিকরগাছা প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিপি)’র সহযোগিতায় প্রাণিসম্পদ প্রদর্শনী মেলা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার উপজেলা প্রাণিসম্পদ কার্যালয় চত্তরে প্র্রণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে অনুষ্ঠিত প্রদর্শনীপূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী নাজিব হাসান।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান সেলিম রেজা, মহিলা ভাইস চেয়ারম্যান লুবনা তাক্ষী।

বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাঃ জি এম আব্দুল কুদ্দুস, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা এস এম শাহজাহান সিরাজ, সরকারি শিশু পরিবারের তত্বাবধায়ক আব্দুল কাদের, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইমরান রশীদ, সফল উদ্যোক্তা নজরুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভা শেষে অথিতিবৃন্দ প্রদর্শনী স্টল গুলো একে একে ঘুরে দেখেন। বিকালে যশোর-২ (ঝিকরগাছা-চৌগাছা) আসনের এমপি মেজর জেনারেল (অবঃ) নাসির উদ্দিন প্রাণিসম্পদ পূদর্শনী মেলা ঘুরে দেখেছেন।

এদিকে প্রাণিসম্পদ প্রদর্শনী মেলার তাৎপর্য ও গুরুত্ব সম্পর্কে প্রাণিসম্পদ অধিদপ্তর ব্যাপক প্রচার-প্রচারনা না চালানোই অধিকাংশ খামারী প্রদর্শনী মেলায় অংশ গ্রহণ করতে পারেননিবলে অভিযোগ উঠেছে।

অনেক উদ্যোক্তা ও খামারীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এ ধরণের অনুষ্ঠান নিঃসন্দেহে অত্যন্ত গুরুত্বপুর্ণ। কেননা এই অনুষ্ঠানে গেলে প্রাণিসম্পদের বিষয়ে মতামত, পরামর্শ ও খামারীরা উৎসাহ ও উদ্বুদ্ধ হতে পারতেন।