যশোরে যৌতুকের জন্য স্ত্রীকে পুড়িয়ে হত্যা, স্বামী আটক

যশোরে স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে ফয়সাল (২২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ।

শনিবার ২৬ ফেব্রুয়ারি কোতোয়ালি থানার এসআই মহিউদ্দিন সদর উপজেলার মুনসেপপুর গ্রাম থেকে তাকে আটক করেন। ফয়সাল একই গ্রামের জব্বার বিশ্বাসের ছেলে।

আগুনে পুড়ে নিহত জান্নাতির বাবা ইমামুল কোতোয়ালি থানার মামলা করেন। সদর উপজেলার রামনগর মধ্যপাড়ার বাসিন্দা ইমামুল মামলায় উল্লেখ করেন, তিনি পেশায় ভ্যানচালক।

মেয়ে জান্নাতিকে গত বছর ১০ অক্টোবর ফয়সালের সাথে বিয়ে দেন। বিয়ের সময় ফয়সালকে মোবাইল ও একটি সোনার আংটি দেয়া হয়। বিয়ের পর থেকে ফয়সাল তার মেয়ের কাছে যৌতুক দাবি করেন।

এজন্য তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করা হতো। গত ১৯ ফেব্রুয়ারি দুপুরে নিজ ঘরে জানালা দরজা বন্ধ করে জান্নাতির দুই হাত ও দুই পা বেঁধে গায়ে কেরোসিন ঢেলে আগুন ধরিয়ে দেন ফয়সাল।

তাহার আত্মচিৎকারে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। তার অবস্থা খুব খারপ থাকায় ডাক্তার তাকে ঢাকায় রেফার করেন। গত ২৩ ফেব্রুয়ারি দুপর ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জান্নাতি মারা যান।

কোতোয়ালি থানার এসআই মহিউদ্দিন বলেন, স্ত্রীকে আগুনে পুড়িয়ে হত্যার অভিযোগে ফয়সালকে আটক করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় নিয়মিত মামলা হয়েছে।