যশোরে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারপিট মামলায় স্বামী আটক

যশোরে যৌতুকের দাবিতে স্ত্রীকে মারপিটের অভিযোগে দায়ের করা মামলায় ইকরামুল মোল্লা মাসুদকে (২৭) আটক করছে পুলিশ। মাসুদ যশোর সদর উপজেলার নরেন্দ্রপুর গ্রামের আলাউদ্দিন মোল্লার ছেলে।

যশোর সদর উপজেলার জিরাট বিশ্বাস পাড়ার শফিকুল ইসলামের মেয়ে সুরাইয়া আক্তার (২৩) এজাহারে উল্লেখ করেছেন, দুই পরিবারের সম্মদিতে মাসুদের সাথে তার বিয়ে হয়।

বিয়ের পর থেকে মাসুদ বিভিন্ন সময় যৌতুক দাবি করে আসে। টাকা না পেয়ে মারপিট করলে তিনি তার পিতার বাড়িতে চলে যান।

পরবর্তীতে এলাকার গণমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এক সমঝোতায় ফের শ্বশুর বাড়িতে ফিরে যান। কিছুদিন পর থেকে ফের যৌতুক দাবি করলে তার সুখের কথা চিন্তা করে মাসুদের হাতে ৩ লাখ ১২ হাজার টাকা তুলে তার পিতা-মাতা।

কিছুদিন ভাল থাকার পর ফের আরো ২ লাখ টাকা যৌতুক দাবি করে। টাকা দিতে অস্বীকার করলে আসামি মাসুদ তাকে নানা নির্যাতন করতে থাক। গত ৩ মার্চ সন্ধ্যা ৭টার দিকে মাসুদ ফের যৌতুক দাবি করে।

টাকা দিতে না চাইলে সে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। চুলের মুঠিধরে এলোপাতাড়ি মারপিট, কিঠ ঘুষি, গলাটিপে শ্বাসরোধে হত্যার চেষ্টা করে।

তিনি অজ্ঞান গয়ে পড়লে আশেপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে এবং হাসপাতালে ভর্তি করে। কিছুটা সুস্থ্য হয়ে তিনি মামলা করেন।

কোতয়ালি থানার এসআই ফজলুর রহমান জানিয়েছেন, যৌতুকের অভিযোগে মামলা হওয়ার পর আসামি মাসুদকে শুক্রবার দুপুর পৌনে ১২টার দিকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।