বেনাপোল পৌর কাউন্সিলার রাশেদ আলী গ্রেফতার

বেনাপোল পৌর কাউন্সিলার রাশেদ আলীকে আইনশৃঙ্খলা রক্ষকারী বাহিনীর সদস্যরা আটক করেছে বলে তার পরিবার অভিযোগ করেছে।

শুক্রবার গভীর রাত্রে তাকে যশোর জেলার ঝিকরগাছা উপজেলার গদখালী থেকে আটক করেছে। রাশেদ আলী বেনাপোল দিঘিরপাড় গ্রামের আক্তার হোসেন এর ছেলে।

রাশেদ এর স্ত্রী জানায়, রাশেদ বেনাপোল স্থল বন্দরের ৯২৫ হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়নের একজন বৈধ সাধারন সম্পাদক। এবং বেনাপোল পৌরসভার ৫ নং দিঘিরপাড় ওয়ার্ড এর কাউন্সিলার।

তাকে জোর করে ২০১৮ সালে স্থল বন্দরের হ্যান্ডলিং শ্রমিক অফিস থেকে বোমা মেরে হত্যা করার চেষ্টা করা হয়েছিল। সে চেষ্টা ব্যার্থ হয়। গত ২৮ মার্চ বেনাপোল স্থল বন্দরের বাদপড়া শ্রমিকদের পাওনা টাকা আদায় নিয়ে বন্দর এলাকায় ককটেল বিস্ফোরন এর ঘটনা ঘটে।

ওই ঘটনায় বেনাপোল পোর্ট থানায় রাশেদ আলীকে প্রধান আসামি করে মামলা করা হয়। সেই মামলায় তাকে আটক করা হয়েছে। রাশেদকে কারা আটক করেছে জানতে চাইলে তিনি বলেন মনে হয় ডিবি পুলিশরা আটক করেছে।

এদিকে এঘটনার সাথে জড়িত সন্দেহে বেনাপোল পোর্ট থানা পুলিশ ছাত্রলীগ নেতা সহ ৮ জনকে আটক করেছে। শার্শা উপজেলা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক আরিফুর রহমান বলেন, আমি স্থল বন্দরের হামলার কোন ঘটনা জানি না।

কে বা কারা এ ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে তা আমার জানা নেই। আমাকে অযথা হয়রানি করার জন্য পুলিশ আটক করে নিয়ে এসেছে।

এ বিষয় জানতে চেয়ে যশোর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) এর ওসি রুপণ কুমারকে ফোন করলে তিনি ফোন রিসিভ করেন নাই। ডিবি এস আই শাহিনকে ফোন করলে তিনি বলেন এখন কাজে আছি পরে জানাব।

বেনাপোল পোর্ট থানা ওসি কামাল হোসেন ভুইয়া আনঅফিসিয়াল ভাবে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।