যবিপ্রবিতে ‘ইইই ডে’ উদযপান

আনন্দ শোভাযাত্রা, বেলুন উড়ানো, কেককাটা, আলোচনা সভাসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) ডে পালন করা হয়েছে।

একইসঙ্গে বিজ্ঞান ও প্রযুক্তিতে একুশে পদক-২০২২ প্রাপ্তিতে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনকে সম্মাননা স্মারক তুলে দেয় বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগ।

গত শনিবার দুপুরে যবিপ্রবির বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনে সামনে ‘ইইই ডে’ উপলক্ষে নানা অনুষ্ঠান পালন করে বিশ্ববিদ্যালয়ের ইইই বিভাগ। আর আজ সোমবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে ইইই বিভাগের পক্ষ থেকে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনকে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

‘ইইই ডে’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, যবিপ্রবির ইইই বিভাগ একটি সমৃদ্ধশালী বিভাগ।

শিক্ষক-শিক্ষার্থীদের গবেষণাকে তরান্বিত করতে নির্মাণাধীন স্যার জগদীশ চন্দ্র বসু একাডেমিক ভবনের নীচতলায় বিভাগটিকে একটি হাইভোল্টেজ ল্যাব করে দেয়া হচ্ছে।

আশা করি, চতুর্থ শিল্প বিপ্লব মোকাবিলায় এ বিভাগ থেকে আরও দক্ষ জনশক্তি তৈরি হবে। ইইই বিভাগের চেয়ারম্যান ড. মো. তানভীর হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানের বিভিন্ন পর্বে প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব,

ইইই বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. আমজাদ হোসেন, ড. ইমরান খান, সহকারী অধ্যাপক মেহেদী হাসান জুয়েল, মো. তানভীর আহম্মেদ, প্রভাষক মো. আল-আমিন, মো. মোস্তাফিজুর রহমান, নাজমুল হাসানসহ বিভাগটির বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।