কিছু জিনিসের দাম বেশি, তবে দেশে কোনো হাহাকার নেই

কৃষিমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, দেশে কোনো দুর্ভিক্ষ চলছে না। মানুষের কষ্ট হচ্ছে, এটা আমরা অস্বীকার করছি না। সবজির দাম বেশি, কিছু জিনিসের দাম বেশি।

তবে দেশে কোনো হাহাকার নেই। কোনো মানুষ না খেয়ে থাকছে না। রোববার দুপুরে ভোলা সদর উপজেলার রাজাপুরের সবুজ বাংলা কৃষি খামারের সমন্বিত ফল বাগান ও পেঁয়াজের মাঠ পরিদর্শন কালে বিএনপি মহাসচিবের বক্তব্যের জবাবে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

হাওড়ের বন্যা প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, বন্যা ঠেকানোর জন্য বাঁধ দেওয়া হয়েছে। এ বাঁধের মধ্যে ইঞ্জিনিয়ারা নানা রকম দুর্নীতি ও ফাঁকিবাজি করে।

এসব কাজ যারা করেছে তাদেরকে অবশ্যই শাস্তির আওতায় আনা হবে। ভবিষ্যতে ১ হেক্টর জমিও যেন নষ্ট না হয় সে চেস্টা করা হবে। যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন সরকার প্রণোদনা দিয়ে তাদের পাশে দাঁড়াবে।

মন্ত্রী ইয়ানুর রহমান বিপ্লব মোল্লাহ সমন্বিত ফল বানান ও কৃষি ক্ষেত পরিদর্শন করে সন্তোষ প্রকাশ করে অন্য কৃষকদেরকে তাকে অনুসরণ করার আহ্বান জানান।

পরে মন্ত্রী কৃষি বিভাগের বরিশাল অঞ্চলের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের নিয়ে জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় বক্তব্য রাখেন।

রাজাপুর ইউনিয়নে ইয়ানুর রহমান বিপ্লব মোল্লাহ সবুজ বাংলা কৃষি খামারে এ বছর ২০ একর জমিতে পেঁয়াজ চাষ করে প্রায় ১০০ মে. টন উৎপাদন পেয়েছেন।

এছাড়া তিনি আদা, তরমুজ, আম, পেঁপে, পেয়ারা, লিচু, ছবেদা সহ সমন্বিত ফল বাগান করেও ব্যাপক সাফল্য পেয়েছেন