ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের উদ্যোগে আলোচনা সভা অনুষ্ঠিত

ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ জেলার উদ্যোগে নিজস্ব মিলনায়তনে বাংলা নববর্ষ-১৪২৯ উদযাপন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

বুধবার দুপুরে ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহ উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাষা সৈনিক বীর মুক্তিযোদ্ধা ও ঝিনাইদহ পৌরসভার সাবেক চেয়ারম্যান এডভোকেট আমির হোসেন মালিতা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভুটিয়ারগাতি আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আবু বক্কর ছিদ্দীক। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশন ঝিনাইদহের ফিল্ড অফিসার মোঃ মিজানুর রহমান।

অতিথিবৃন্দ বলেন বাঙালি জাতির হাজার বছরের ঐতিহ্য পহেলা বৈশাখ বাংলা নববর্ষ সাড়ম্বরে উদযাপন করা হয়ে থাকে। এই দিনটি আমাদের বাঙালি জাতির জন্য একটি গুরুত্বপূর্ণ দিন।

এ দিনে আমরা পূর্বের সকল খারাপ কিছুকে জলাঞ্জলি দিয়ে আগামী দিনগুলো যাতে করে আরো সুন্দর হয় এই প্রত্যাশা ব্যক্ত করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছিল বিধায় আজ আমরা নতুন করে নববর্ষ পালন করতে পারছি।

বর্তমান সরকার সরকারি সকল কর্মকর্তা-কর্মচারীদের এই দিনটি পালনের জন্য ভাতা প্রদান করেছেন এটি একটি আমাদের জন্য অনেক বড় পাওয়া।

অনুষ্ঠান শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফেরাত, দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম প্রকল্পের শিক্ষক মাওলানা মানজুরুল ইসলাম।