শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন না তাসকিন

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজে খেলবেন না টাইগার পেসার তাসকিন আহমেদ। চোটের কারণে তাকে ছাড়াই লঙ্কানদের মুখোমুখি হবে টাইগাররা।

টেস্টে না খেলে তাসকিন উন্নত চিকিৎসার জন্য যাবেন ইংল্যান্ডে। রোববার (১৭ এপ্রিল) সংবাদমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী।

জালাল ইউনুস আরও জানান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমানসহ যারা ইনজুরিপ্রবণ তাদের নিয়ে বিকল্প চিন্তা-ভাবনা করছে বোর্ড।

ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধানের মতে, ইনজুরি প্রবণদের নিয়ে এখন থেকে বেশি সতর্ক থাকবে বোর্ড।

জালাল ইউনুস বলেন, শ্রীলঙ্কা সফরকে সামনে রেখে আগামী মাসের ৮ তারিখ থেকে বাংলাদেশের ক্যাম্প শুরু হবে। যা ৯ তারিখ থেকে পুরোদমে চলবে। এই সিরিজে সাকিব আল হাসান খেলবেন কি না তা এখনো নিশ্চিত নয় বলে জানিয়েছে বোর্ড। যদিও তাদের আশা, সাকিব এই সিরিজে দেশের সঙ্গেই থাকবেন।

১৫ মে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার ২ ম্যাচের টেস্ট সিরিজ। প্রথম ম্যাচ শেষ হওয়ার কথা ১৯ মে। এরপর ২৩ তারিখ থেকে দ্বিতীয় ম্যাচে খেলতে নামবে উভয় দল।

জালাল ইউনুস চৌধুরী এ সময় আরও জানান, সংযুক্ত আরব আমিরাতে আইসিসির মিটিংয়ে বাংলাদেশের এফটিপি সূচি নিয়ে কথা হয়েছে।

সিদ্ধান্ত হয়েছে ২০২৭ সালে অস্ট্রেলিয়া সফর করবে টাইগাররা। পাশাপাশি ২০২৩ সাল থেকে ২০২৭ সাল পর্যন্ত ৪০টির অধিক টেস্ট ও ৭০টির অধিক ওয়ানডে ম্যাচ খেলবে বাংলাদেশ।