যশোরে প্রাথমিক শিক্ষা অফিসারের বিরুদ্ধে টাকা দাবির অভিযোগ

যশোর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলমের বিরুদ্ধে অনৈতিকভাবে টাকা দাবির অভিযোগ করেছেন উপশহর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক ফিরোজ উজ জামান।

বিষয়টি নিয়ে রবিবার (২২ মে) জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন ভুক্তভোগী ওই শিক্ষক। টাকা না দেয়ায় ওই শিক্ষককে প্রতিনিয়ত মানষিক নির্যাতন ও হুমকি অভিযুক্ত কর্মকর্তা।

সুষ্ঠু তদন্ত করে সঠিক বিচারের দাবি জানিয়েছেন ওই শিক্ষক। লিখিত অভিযোগে ভুক্তভোগী শিক্ষক জানান, ‘তিনি প্রতিষ্ঠাতালগ্ন থেকেই উপশহর শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক ছিলেন। ২০২১ সালের ৩১ ডিসেম্বর তিনি অবসর গ্রহণ করেন।

জেলা প্রশাসক ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সদস্য সচিব। তিনি প্রধান শিক্ষক থাকাকালীন শিশু কল্যাণ প্রাথমিক বিদ্যালয়ের সামনে ঢাকা রোডের পাশে দ্বিতল বিশিষ্ট একটি মার্কেট নির্মাণ করা হয়।

সেখান থেকে ১০ টি দোকান ঘর ভাড়া দেয়া হয়েছে। যার অর্থ বিদ্যালয়ের তহবিলে জমা রাখা হয়। প্রতিষ্ঠানের কল্যাণে ওই টাকা ব্যয় করা হবে। বিদ্যালয় পরিচালনা কমিটির অনুমতিক্রমে মার্কেটটি হাউজিং জায়গায় নির্মাণ করা হয়েছে। মার্কেট নির্মাণ বাবদ জেলা প্রাথমিক অফিসার শুরু থেকেই তার কাছে টাকা দাবি করেন।

টাকা দিতে রাজি না হওয়ায় তার নামে ম্যানেজিং কমিটির সভায় জেলা প্রশাসকের কাছে একবার তিনি মিথ্যা অভিযোগ করেন। কিন্তু সেটি মিথ্যা প্রমাণিত হয়। তারপর থেকে শেখ অহিদুল আলম তার উপর মানসিক নির্যাতন চালানো শুরু করেন।

ওই অফিসারের নির্যাতনের হাত থেকে রক্ষা পেতে তিনি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেয়ার দাবি করেন। এ বিষয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার শেখ অহিদুল আলম বলেন, ওই শিক্ষক যেসব অভিযোগ করেছেন তার কোন সত্যতা নেই। তদন্ত করলেই সব প্রকৃত সত্য বের হবে।