৪০তম বিসিএস : নন-ক্যাডার পদে দরখাস্ত আহ্বান

৪০তম বাংলাদশে সিভিল সার্ভিস (বিসিএস) এর নন-ক্যাডার পদে নিয়োগ দিতে আবেদন চেয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা পদ পাননি তাদের প্রথম ও দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগ দিতে আবেদন আহ্বান করা হয়েছে।

আজ সোমবার পিএসসির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৪০তম বিসিএস-২০১৮ লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হয়েও যারা পদ পাননি এমন প্রার্থীদের নিকট নন-ক্যাডার পদে আগামী ২ জুন (বৃহস্পতিবার) রাত ১২টা থেকে ১৬ জুন রাত ১১টা ৫৯ পর্যন্ত নির্ধারত ফর্মে আবেদন আহ্বান করা হচ্ছে।

উল্লেখ্য, ৪০তম বিসিএসে ১ হাজার ৯৬৩ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে। এছাড়া লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ কিন্তু ক্যাডার পদে সুপারিশ করা সম্ভব হয়নি এমন ৮ হাজার ১৬৬ জন প্রার্থীর রেজিস্ট্রেশন নম্বর প্রকাশ করা হয়েছে।

২০১৮ সালের আগস্টে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় আবেদন করেছিলেন ৪ লাখ ১২ হাজার ৫৩২ প্রার্থী। এর মধ্যে পরীক্ষা দিয়েছেন ৩ লাখ ২৭ হাজার পরীক্ষার্থী। তাদের মধ্যে প্রিলিমিনারিতে উত্তীর্ণ হন ২০ হাজার ২৭৭ জন।