মির্জা ফখরুলকে ক্ষমা চাইতে হবে: হানিফ

mahabubul alam hanif
ফাইল ছবি

লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’এই স্লোগানের জন্য বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে জাতির সামনে ক্ষমা চাইতে হবে।

শনিবার দুপুরে হবিগঞ্জ জালাল স্টেডিয়ামে সদর উপজেলা আওয়ামী লীগে ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি বলেন, ‘এখন বিএনপি স্লোগান দিচ্ছে ৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার। এই স্লোগান দিয়ে তারা স্বীকার করেছেন -৭৫ এর হত্যাকাণ্ড তাদের মাধ্যমে হয়েছিল। এখন শেখ হাসিনাকে খুনের জন্য তার এই স্লোগান দিচ্ছে। এ ব্যাপারে মীর্জা ফখরুলকে জাতীর কাছে ক্ষমতা চাইতে হবে। আর ক্ষমতা না চাইলে জনগণকে নিয়ে তাদের রাজপথে প্রতিহত করা হবে।’

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশ আজ দুটি ভাগে বিভক্ত। এক ভাগ হল স্বাধীনতার পক্ষের শক্তি আর অন্যভাগে স্বাধীনতাবিরোধী শক্তি। স্বাধীনতার পক্ষের শক্তির নেতৃত্বে দিচ্ছে আওয়ামী লীগ, এর বিপক্ষের শক্তির নেতৃত্ব দিচ্ছে বিএনপি-জামায়াত। বিএনপি ও জামায়াত একই মায়ের পেটের দুই সন্তান। এটি বিএনপির নেতাদেরই মুখের কথা।

হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম এ মোতালিবের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমানের সঞ্চালনায় সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগ সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির এমপি। এছাড়া বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য ডা. মুশফিক হোসেন চৌধুরী, আজিজুস সামাদ ডন ও হবিগঞ্জ-১ আসনের এমপি শাহনেওয়াজ মিলাদ গাজী। প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে আব্দুল মোতালিবকে সভাপতি এবং আব্দুর রহমানকে সাধারণ সম্পাদক করে সদর উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়।