এ ঘটনায় আবারও প্রমাণ করে এই সরকার কতটা ব্যর্থ: ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

চট্টগ্রামের সীতাকুণ্ডে কনটেইনার ডিপোতে ভয়াবহ বিস্ফোরণের ঘটনায় হতাহতদের প্রতি গভীর শোক প্রকাশ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, বিস্ফোরণে এতগুলো মানুষের প্রাণ গেল, এতগুলো মানুষ মৃত্যুর সঙ্গে লড়ছেন; এর জন্য সরকার দায়ী। এ ঘটনায় আবারও প্রমাণ করে, এই সরকার কতটা ব্যর্থ। বর্তমান সরকার উন্নয়নের কথা মুখে বললেও তারা মানুষের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ। তাই আওয়ামী লীগকে আর ক্ষমতায় রাখা যায় না। বিতাড়িত করতে না পারলে এই দেশের গণতন্ত্র বিপন্ন হবে, এই দেশও বিপন্ন হবে।

রোববার দুপুরে ঠাকুরগাঁওয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর তার পৈতৃক বাসভবনে এসে স্থানীয় প্রেসক্লাবে একমত বিনিময়সভায় সাংবাদিকদের এসব কথা বলেন।

এ সময় মির্জা ফখরুল আরও বলেন, বিএনপি নির্বাচনে যেতে চায়, তবে সেই নির্বাচন অবশ্যই হতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে। বিএনপিকে কিছুতেই থামানো যাবে না, বিএনপি বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে ঐক্য তৈরি করছে দেখে আওয়ামী লীগের গাত্রদাহ হচ্ছে।

তিনি বলেন, দেশে এখন সংবাদমাধ্যমেরও কোনো স্বাধীনতা নেই, সংবাদমাধ্যম মানুষের ভোটের অধিকার নিয়ে কোনো কথা বলে না। এ সময় উপস্থিত ছিলেন ঠাকুরগাঁও জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ দলের অনেক নেতাকর্মী ।