পদ্মায় ২ ফেরির সংঘর্ষে নিহত ১, আহত ২০

 

মাঝপদ্মায় দুই ফেরির মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই এক পিকআপ চালক নিহত হয়েছেন। এ ঘটনায় দুই ফেরিতে থাকা বিভিন্ন যানবাহনের অন্তত ২০ জন চালক ও যাত্রী আহত হয়েছেন। এরমধ্যে নারী-শিশুও রয়েছেন।

 

শনিবার দিবাগত রাত ৩টার দিকে এ ঘটনায় ঘটে। নিহত চালকের নাম মো. খোকন শিকদার। তিনি ঝালকাঠির কাঠালিয়া উপজেলার চিংড়াখালি গ্রামের মো. হারুন শিকদারের ছেলে। তার স্ত্রী, এক মেয়ে ও তিন ছেলে রয়েছে।

 

 

মাওয়া নৌ-পুলিশ স্টেশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. আবু তাহের মিয়া জানান, শরীয়তপুরের টার্নিং পয়েন্টে এ দুর্ঘটনা ঘটে। এতে ফেরিতে থাকা অন্তত ১১টি প্রাইভেটকার, মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহন ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া ঢাকা মেট্রো-ন ১৮-৮২৪১ নম্বরের একটি পিকআপের চালক নিখোঁজ রয়েছেন।

 

প্রত্যক্ষদর্শী ও বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) সূত্র জানায়, বেগম রোকেয়া ও বেগম সুফিয়া কামাল ফেরি প্রায় অর্ধশতাধিক যানবাহন নিয়ে যাত্রীসহ পদ্মা পাড়ি দেওয়ার সময় শরীয়তপুরের টার্নিং পয়েন্টে এলে এ দুর্ঘটনা ঘটে। এ জন্য ফেরি চালকদের অসতর্কতাকে দায়ী করছেন সংশ্লিষ্টরা।

 

 

নিহত চালকের স্বজনরা জানান, পিকআপটির চালক ও মালিক খোকন শিকদার পিরোজপুরের চরখালি থেকে ঢাকার যাত্রাবাড়ীর দিকে মাছ নিয়ে যাচ্ছিলেন।