বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সরকার ব্যর্থ: ফখরুল

mirza fokrul

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সরকার ব্যর্থ। লাখ লাখ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন। দেশের মানুষকে অভুক্ত রেখে সরকার পদ্মা সেতু নিয়ে উৎসব করছে। আমার মানুষ না খেয়ে আছে, বিনা চিকিৎসায় আছে। অথচ তারা পদ্মা সেতু নিয়ে ব্যস্ত।

বৃহস্পতিবার দুপুরে সিলেটের জৈন্তাপুরে বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও বন্যার্তদের ত্রাণ দেওয়ার সময় এ অভিযোগ করেন বিএনপির এ নেতা।

বিএনপির মহাসচিব বলেন, সিলেটের ৩০ লাখ বানভাসি মানুষের জন্য মাত্র ৬০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। অথচ পদ্মা সেতু উদ্বোধনে শত কোটি টাকা খরচ করছে। সারাদেশের মানুষ যখন দুর্যোগে হাহাকার করছে, সরকার তখন পদ্মা সেতু নিয়ে উৎসবে মেতেছে।

একই উপজেলার খাজার মোকাম উচ্চ বিদ্যালয়ে সিলেট জেলা বিএনপির উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ফখরুল বলেন, বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সরকার ব্যর্থ। লাখ লাখ মানুষ ত্রাণের জন্য হাহাকার করলেও প্রধানমন্ত্রী গুটিকয়েক মানুষকে ত্রাণ দিয়ে দায়িত্ব শেষ করেছেন।

বিএনপির মহাসচিব বলেন, ২০০৪ সালের বন্যায় তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া মানুষের দ্বারে দ্বারে খাবার পৌঁছে দিয়েছেন। কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারে করে ঘুরে গেছেন।

বৃহস্পতিবার জৈন্তাপুরে ত্রাণ বিতরণে যাওয়ার আগে সড়কপথে সিলেটে হযরত শাহজালালের (রহ.) মাজার জিয়ারত করেন বিএনপির শীর্ষ দুই নেতা।