আনন্দে কেঁদে ফেললেন প্রধানমন্ত্রী!

সকল প্রতিবন্ধকতা দূর করে পদ্মা সেতু দ্বার উন্মোচন হচ্ছে। সেতুর উদ্বোধনে দক্ষিণাঞ্চলসহ পুরো দেশ আনন্দ-উচ্ছ্বাসে ভাসছে। পদ্মা সেতু দেশের গর্ব ও সাহসের প্রতীক বলছেন আপামর জনগণসহ সবাই। এমন মাহেন্দ্রক্ষণের উদ্বোধনের সময় বক্তব্য দিতে গিয়ে প্রধানমন্ত্রীর চোখ দিয়ে আনন্দ জল গড়িয়ে পড়ল। তিনি আবেগাপ্লুত হয়ে পড়েন।

বক্তব্য দিতে গিয়ে তার গলা ভিজে যায়। উৎসবের এই দিনে পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করেন তিনি। ঘাতকের বুলেটে মৃত্যুবরণ করা বাবা-মা ও ভাইদের কথা বলতে গিয়ে কেঁদে ফেলেন তিনি।

শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে মাওয়া প্রান্তে সুধী সমাবেশে যোগ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, অন্ধকার ভেদ করে আলোর পথে যাত্রা করেছে বাংলাদেশ।

প্রধানমন্ত্রী বলেন, কোটি কোটি দেশবাসীর সঙ্গে আমিও আজ আনন্দিত, গর্বিত এবং উদ্বেলিত। অনেক বাধা-বিপত্তি উপেক্ষা করে আর ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রমত্তা পদ্মার বুকে আজ বহু-কাঙ্ক্ষিত সেতু দাঁড়িয়ে গেছে। এই সেতু শুধু ইট-সিমেন্ট-স্টিল-লোহার কংক্রিটের একটি অবকাঠামো নয় এ সেতু আমাদের অহঙ্কার, আমাদের গর্ব, আমাদের সক্ষমতা আর মর্যাদার প্রতীক। এ সেতু বাংলাদেশের জনগণের।

শেখ হাসিনা বলেন, তারুণ্যের কবি, দ্রোহের কবি সুকান্ত ভট্টাচার্য্যের ভাষায় তাই বলতে চাই: সাবাস, বাংলাদেশ, এ পৃথিবী অবাক তাকিয়ে রয়ঃ জ্বলে পুড়ে মরে ছারখার, তবু মাথা নোয়াবার নয়।