অস্ত্র হাতে ভাইরাল সেই জুয়েল গ্রেপ্তার

কুমিল্লার চৌদ্দগ্রামে যুবলীগ নেতার উপর হামলায় অভিযুক্ত ও অস্ত্র হাতে ছবি ভাইরাল হওয়া সেই মনিরুজ্জামান জুয়েলকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার রাতে তাকে রাজধানীর বনানী থেকে গ্রেপ্তার করা হয়।

সোমবার দুপুরে পুরোনো মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে তোলা হয়। পরে আদালতের বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। জুয়েল উপজেলার নালঘর গ্রামের প্রয়াত আলী আকবর মজুমদারের ছেলে।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শুভ রঞ্জন চাকমা জানান, তার বিরুদ্ধে পুরোনো তিন মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। দুপুরে ওই তিনটি মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে আদালতে পাঠায় পুলিশ। এ সময় জুয়েলের জামিনের আবেদন করেন তাঁর আইনজীবীরা। পরে শুনানি শেষে তার জামিন আবেদন নামঞ্জুর করে বিচারক তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এর আগে গত বৃহস্পতিবার বিকেলে চৌদ্দগ্রাম উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলার শ্রীপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শাহজালাল মজুমদারের উপর সন্ত্রাসী হামলা চালানোর অভিযোগ ওঠে জুয়েলের বিরুদ্ধে। হামলার শিকার শাহজালাল মজুমদারের দাবি, জুয়েলের নেতৃত্বে অত্যাধুনিক আগ্নেয়াস্ত্র নিয়ে তার ওপর হামলা চালিয়েছে একদল সন্ত্রাসী। হামলার ঘটনার পর জুয়েলের হাতে থাকা আগ্নেয়াস্ত্রের দুটি ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এই ঘটনায় গত শনিবার বিকেলে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন শাহজালাল মজুমদার।

সোমবার বিকেলে ওসি শুভ রঞ্জন চাকমা বলেন, তিনটি মামলায় আদালতের গ্রেপ্তারি পরোয়ানা থাকা জুয়েলকে রোববার রাত ১০টার দিকে রাজধানীর বনানী থেকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার তাকে আদালতে প্রেরণ করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। আর শ্রীপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহজালাল মজুমদারের দাখিলকৃত অভিযোগের তদন্ত চলছে।