যুবলীগের জঙ্গীবাদ বিরোধী মিছিলে উত্তাল যশোর

২০০৫ সালের ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোটের প্রত্যক্ষ মদদে দেশব্যাপী জঙ্গীবাদীদের সিরিজ বোমা হামলার প্রতিবাদে যশোরে বিক্ষোভ মিছিল করেছে যুবলীগ। বুধবার (১৭ আগস্ট) বিকালে যশোর জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের করা হয়। মিছিলটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষীণ করে বঙ্গবন্ধু ম্যুরালে গিয়ে শেষ হয়।

আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলের নির্দেশে এই বিক্ষোভ মিছিল করা হয়। মিছিল শেষে বঙ্গবন্ধু ম্যুরাল চত্বরে সংক্ষিপ্ত বক্তব্য দেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক যুবলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল।

মিছিলে অংশ নেন জেলা যুবলীগের সহ-সভাপতি সৈয়দ মেহেদী হাসান, যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম রফিক, প্রচার সম্পাদক ও পৌর কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলন, দপ্তর সম্পাদক হাফিজুর রহমান, অর্থ সম্পাদক ফিরোজ আলম, ত্রাণ ও পুনঃবাসন সম্পাদক কাজী তৌফিকুল ইসলাম শাপলা, শ্রম ও কল্যাণ সম্পাদক কামরুজ্জামান মামুন, জেলা স্বেচ্ছাসেবকলীগের সাবেক উপ-প্রচার সম্পাদক মেজবাহ উদ্দিন, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জাবের হোসেন জাহিদ, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক শাহজান কবির শিপলু, আহসানুল করিম রহমান, শরিফ এ মাসউদ হিমেল, সাবেক উপ-শিক্ষা ও পাঠচক্র সম্পাদক রেযোয়ান হোসেন মিথুন, সাবেক উপ-দপ্তর সম্পাদক সাইফুল ইসলাম বনি, শহর ছাত্রলীগের সদস্য ওসমানুজ্জামান সাকিব, শহর মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি আব্দুল কাদের, সাধারণ সম্পাদক তছিকুর রহমান রাসেল প্রমুখ।