জাপা কখনোই আওয়ামী লীগের বি-টিম নয়: জিএম কাদের

ফাইল ছবি

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, জাতীয় পার্টি সম্পর্কে অনেকের ভুল ধারণা আছে। জাতীয় পার্টি কখনোই আওয়ামী লীগের বি-টিম নয়। আওয়ামী লীগ ও বিএনপি দেশের মানুষের সঙ্গে প্রতারণা করেছে। তারা দেশের মানুষের সঙ্গে মিথ্যাচার করে বলেছে, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদের দেশ পরিচালনার সময় সাধারণ মানুষ যে অধিকার ভোগ করেছে, এখন তার ছিটেফোঁটাও নেই। এখন নির্বাচনের নামে প্রহসন চলছে।

শনিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে মৌলভীবাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলতাফুর রহমানের নেতৃত্বে বিভিন্ন রাজনৈতিক দলের কয়েকজন নেতাকর্মী জিএম কাদেরকে ফুল দিয়ে পার্টিতে যোগ দেন। তাদের স্বাগত জানিয়ে দেওয়া বক্তব্যে এ কথা বলেন জাপা চেয়ারম্যান।

তিনি বলেন, দেশে নারীরাও এখন অপহরণ হচ্ছে। হতভাগ্য নারীদের কেউ ফিরে আসছেন আবার কেউ চিরদিনের মতো হারিয়ে যাচ্ছেন। বিদেশি গণমাধ্যমে এমন সংবাদে দেশের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হচ্ছে।

তিনি আরও বলেন, দেশে এখন আর গণতন্ত্র নেই। দেশের মানুষের কোনো অধিকার নেই। কোথাও কোনো জবাবদিহিতা নেই।

‘প্রজাতন্ত্রের মালিক হচ্ছে দেশের সাধারণ মানুষ। অথচ তারা ইচ্ছেমতো প্রতিনিধি নির্বাচন করতে পারছে না। এমনকি পছন্দ মতো না হলে প্রতিনিধি পরিবর্তনেও তারা আজ অপারগ। প্রতিনিধিদের সরকার পরিচালনায় জনগণের ইচ্ছা-অনিচ্ছার প্রতিফলন দৃশ্যমান নয়। এক কথায় জনগণ মালিক বা দেশ যে প্রজাতন্ত্র, তা বাস্তবে অনুপস্থিত। দেশের ওপর সাধারণ জনগণের মালিকানা ছিনতাই হয়ে গেছে।’

জিএম কাদের বলেন, সাধারণ মানুষ রাজনীতি ও ভোটের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেছে। আমরা চাই প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠা করতে। প্রকৃত গণতন্ত্র প্রতিষ্ঠিত হলে দেশে জবাবদিহিতার পরিবেশ সৃষ্টি হবে, সুশাসন প্রতিষ্ঠিত হবে। মানুষের অধিকার প্রতিষ্ঠার মাধ্যমে বৈষম্য দূরীকরণ, দুর্নীতির অবসান ও বেকারত্বের অভিশাপমুক্ত সুখি-সমৃদ্ধশালী নতুন বাংলাদেশ গড়াই আমাদের রাজনীতি।

আরও বক্তব্য দেন, পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু, আতিকুর রহমান আতিক, মৌলভীবাজার জেলা আহ্বায়ক কামাল উদ্দিন, সদস্য সচিব মাহমুদ আলম মাহমুদ প্রমুখ।