যশোরে মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে ডায়াগনস্টিক সেন্টারে চাঁদা দাবি থানায় অভিযোগ

যশোরে মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে একটি ডায়াগনস্টিক সেন্টারে চাঁদা দাবির অভিযোগ উঠেছে। আবিদ হাসান নামে এক যুবক চাঁদাদাবি ও খুন জখমের হুমকি দিয়েছে ওই প্রতিষ্ঠানের মালিককে। অভিযুক্ত আবিদ হাসান বারান্দীপাড়া মাঠপাড়া এলাকার দেলোয়ার ড্রাইভারের ছেলে।

আর কোতয়ালি থানায় অভিযোগটি করেছেন শহরের ঘোপ জেল রোডের পান্থশালায় অবস্থিত সিএমসি ডায়গনষ্টিক সেন্টারের মালিক ফারুক হোসেন।
অভিযোগপত্রে তিনি উল্লেখ করেছেন, মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে আবিদ হাসান তিনমাস ধরে তার প্রতিষ্ঠানে আসা যাওয়া করে। এরপর তাকে প্রতিমাসে ১০ হাজার টাকা করে চাঁদা দিতে বলে। টাকা দিতে অস্বীকার করায় নানা ধরণের হুমকি ধামকি দেয় আবিদ। তার প্রতিষ্ঠানের মহিলা কর্মীদের সাথে অসদাচরণ করতে থাকে। তাদেরকেও হুমকি ধামকি দিতে থাকে। বিভিন্ন সময়ে সন্ত্রাসী প্রকৃতির লোকজন নিয়ে তার প্রতিষ্ঠানে হানা দিয়ে ক্ষতি করার চেষ্টা চালায়।

সর্বশেষ গত ২২ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে সাতটার দিকে তার প্রতিষ্ঠানের সামনে যায় আবিদ। সেসময় আবিদের সাথে অজ্ঞাত আরও কয়েকজন ছিলো। তখন আবিদ মাসিক চাঁদা হিসেবে ১০ হাজার টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করায় প্রকাশ্যে হত্যার হুমকি দিয়ে চলে যায়। এরপর থেকেই ফারুক নিরাপত্তা হীনতায় ভুগছেন।
এ বিষয়ে অভিযোগের তদন্ত কর্মকর্তা কোতয়ালি থানার এসআই আফম মনিরুজ্জামান জানান, আবিদ নামের এক ব্যক্তির বিরুদ্ধে থানায় অভিযোগ করা হয়েছে। বিষয়টি নিয়ে তিনি তদন্ত শুরু করেছেন। অভিযোগের সত্যতা পেলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।