বিদ্যুৎ বিভাগে চরম অনিয়ম হয়েছে: জি এম কাদের

বিদ্যুৎ বিভাগে চরম অনিয়ম হয়েছে বলে দাবি করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের। তিনি বলেন, কোনো ধরনের কাজ ছাড়াই ক্যাপাসিটি ট্যাক্সের নামে বিশাল অংকের টাকা বরাদ্দ দেওয়া হচ্ছে। এ নিয়ে তদন্ত কমিটি গঠনের দাবি জানাই।

আজ বুধবার সকালে লালমনিরহাট সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এ সময় জেলা জাতীয় পার্টির সদস্য সচিব জাহিদ হাসান ও সদর উপজেলা জাতীয় পার্টির আহবায়ক অ্যাড. নজরুল ইসলামসহ জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জি এম কাদের বলেন, শতভাগ বিদ্যুৎ উৎপাদনে সরকার উৎসব করেছে। অথচ দেশ লোডশেডিংয়ের কবলে। বিদ্যুৎ উৎপাদনে সরকার টেন্ডারবিহীন হাজার হাজার কোটি টাকা ব্যয় করেছে। এ নিয়ে অনেক অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ব্যর্থতার দায়ভার এই সরকারের।

পরে তিনি দুপুরে সদর উপজেলার বড়বাড়ি ইউনিয়নের হাবিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভবন উদ্বোধন করেন। এ সময় তিনি বলেন, রাজনীতি অনেকটা যুদ্ধের মতো, এখানে প্রতিদ্বন্দিতা করতে হয় ক্ষমতার জন্য। সেখানে বিদ্রোহকে কখনো ক্ষমা করা যায় না। বিদ্রোহকে ফিরিয়ে আনার কোনো সুযোগ নেই।

৩ অক্টোবর (সোমবার) থেকে ৭ অক্টোবর (শুক্রবার) পর্যন্ত রংপুর ও লালমনিরহাট জেলা সফর করছেন জি এম কাদের। এর অংশ হিসেবে গতকাল মঙ্গলবার দুপুরে তিনি লালমনিরহাটে আসেন।