সাজেকে পাহাড় ধসের ৭ ঘণ্টা পর যান চলাচল শুরু

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বাঘাইহাট-সাজেক সড়কে পাহাড় ধসের কারণে যানবাহন চলাচল ৭ ঘণ্টা বন্ধ থাকার পর ফের চালু হয়েছে।

বুধবার সকালে ৮টার দিকে ওই সড়কের নন্দরাম পাড়া নামক এলাকায় পাহাড় ধসের ঘটনা ঘটে। সড়ক যোগাযোগ বন্ধ থাকায় বিপাকে পড়েন পর্যটকরা । সাজেকগামী ও সাজেক থেকে খাগড়াছড়িগামী উভয় দিকের প্রায় শত শত গাড়ি আটকে পড়ে।

সাজেক থানার অফিসার ইনচার্জ নুরুল হক জানান, গতকাল মঙ্গলবার সন্ধ্যা থেকে টানা বৃষ্টিপাতের কারণে বাঘাইহাট-সাজেক সড়কের নন্দরাম নামক এলাকায় সড়কের ওপর পাহাড়ের একটি অংশের মাটি পড়ে। এতে ওই রুটের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয় বাসিন্দা ও সেনাবাহিনীর সদস্যরা সকাল থেকে মাটি সরানোর কাজ করেন। অবশেষে দীর্ঘ ৭ ঘণ্টা বন্ধ থাকার পর যানবাহন চলাচল শুরু হয়েছে।

তিনি আরও জানান, শারদীয় দুর্গাপূজা, ঈদে মিলাদুন্নবী ও প্রবারণা পূর্ণিমা উপলক্ষে টানা ৯ দিন ছুটির কারণে সাজেকে পর্যটকদের আসা যাওয়ার ভিড়। পাহাড়ের ধসের কারণে সড়ক যোগাযোগ বন্ধ হওয়ায় কিছুটা ভোগান্তিতে পর্যটকরা।

বাঘাইছড়ির নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার জানান, গেল মঙ্গলবার রাতে বৃষ্টিপাতের কারণে খাগড়াছড়ি-সাজেক সড়কে পাহাড় ধসে পড়ে। আজ ৭ ঘণ্টা যানবাহন চলাচল বন্ধ থাকার পর দুপুর আড়াইটা থেকে সব যানবাহন চলাচল শুরু করছে। এ ঘটনায় প্রায় আড়াই শতাধিক যানবাহন আটকা পড়ে।