বিভাগীয় সমাবেশ নিয়ে যা বললেন মির্জা ফখরুল

mirza fokrul
ফাইল ছবি

রোববার থেকে শুরু হওয়া বিভাগীয় সমাবেশে ব্যাপক জনসমাগমের মধ্য দিয়ে ‘জনগণের অভ্যুত্থান’ এর প্রকাশ ঘটবে বলে প্রত্যাশা করছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১১ অক্টোবর) বিকেলে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে ইসলামী ঐক্যজোট ও ডেমোক্রেটিক লীগের সঙ্গে সংলাপের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আমাদের প্রত্যাশা জনগণের একটা অভ্যুত্থান হবে, এই সমাবেশগুলোর মধ্য দিয়ে জনগণকে সম্পৃক্ত করে। জনগণ আসবে এসব সমাবেশে। শান্তিপূর্ণ কর্মসূচির মধ্য দিয়ে আমরা এই সরকারের পতন ঘটাব।

তিনি বলেন, আমরা এই অনির্বাচিত, গণতন্ত্র হরণকারী, মানবাধিকার হরণকারী, লুটেরা সরকারের বিরুদ্ধে জাতীয় ঐক্য সৃষ্টি করার লক্ষ্যে বেশ কিছু দিন ধরে অন্যান্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ করছি। ইতিমধ্যে একদফা সংলাপ শেষ করেছি। আজকে দ্বিতীয় দফার সংলাপ করছি। এখানে আমরা যুগপৎ আন্দোলনের মূল দাবিগুলো নিয়ে কথা বলছি।

বিএনপি মহাসচিব বলেন, ইতিমধ্যে আমরা ১১টি দলের সঙ্গে কথা বলেছি। আমরা ইসলামী ঐক্যজোট ও ডেমোক্রেটিক লীগের সঙ্গে আলোচনা করেছি। আমরা একমত হয়েছি, এই সরকারের বিরুদ্ধে যুগপৎ আন্দোলন গড়ে তুলব এবং তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করব।

এ সময় ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান অ্যাডভোকেট মাওলানা আব্দুর রকিব, ডেমোক্রেটিক লীগের (ডিএল) সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানসহ অনেকেই উপস্থিত ছিলেন।